18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

বার্নার্ডোকে স্থানান্তর নিয়ে প্রতিক্রিয়ার জবাব তৈরি করেছিল সিএসসি

বার্নার্ডোকে স্থানান্তর নিয়ে প্রতিক্রিয়ার জবাব তৈরি করেছিল সিএসসি
জানুয়ারিতে পল বার্নার্ডোকে অন্য একটি কারাগারে স্থানান্তর নিয়ে জনগণের মধ্যে যে প্রতিক্রিয়া তৈরি হয়েছে তার জবাব দেওয়ার পরিকল্পনা শুরু করেছিল কারেকশনাল সার্ভিসেস কানাডা সিএসসি

জানুয়ারিতে পল বার্নার্ডোকে অন্য একটি কারাগারে স্থানান্তর নিয়ে জনগণের মধ্যে যে প্রতিক্রিয়া তৈরি হয়েছে তার জবাব দেওয়ার পরিকল্পনা শুরু করেছিল কারেকশনাল সার্ভিসেস কানাডা (সিএসসি)। সর্বোচ্চ নিরাপত্তাসম্বলিত কারাগার থেকে এই খুনীকে বের করে আনার ছয় মাস আগে থেকেই এই পরিকল্পনা শুরু করেছিল তারা।

তথ্য অধিকার আইনে প্রাপ্ত নথি অনুযায়ী, এ ঘটনার ছয় মাস আগেই কর্মীরা এটা মেনে নিয়েছিলেন যে, বার্নার্ডোর এই স্থানান্তর গণমাধ্যমের দৃষ্টি কাড়তে পারে। একই ঘটনা ঘটতে পারে স্থানান্তর সম্পন্ন হওয়ার আগেও।

- Advertisement -

সিএসসি মিডিয়া রিলেশন্সের এক জ্যেষ্ঠ কর্মকর্তার পাঠানো ৯ জানুয়ারির এক ইমেইলে বলা হয়েছে, এখন পর্যন্ত গণমাধ্যম ও জনগণের স্বার্থ অনেক বেশি রয়েছে। ২০১৮ সালের অক্টোবর ও ২০২১ সালের জুনে বার্নার্ডোর দুটি প্যারোল আবেদনের শুনানি হয়েছে। দুটি শুনানিই গণমাধ্যম, ভুক্তভোগী এবং সাধারণ জনগণের নজর কেড়েছে।

১৯৯০ এর দশকে ১৫ বছর বয়সী ক্রিস্টেন ফ্রেঞ্চ ও ১৪ বছর বয়সী লেসলি মাহাফিকে অপহরণ, ধর্ষণ, নির্যাতন ও খুনের ঘটনায় যাবজ্জীবন কারাদ- ভোগ করছেন ৬০ বছর বয়সী এই খুনী। ট্যামি হ্যামোল্কা হত্যাকা-েও দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। ভয়ঙ্কর অপরাধী হিসেবে চিহ্নিত করা হয়েছে তাকে।

এক দশক ধরে বার্নার্ডো কিংস্টনের কাছে সর্বোচ্চ নিরাপত্তাবেষ্টিত মিলহ্যাভেন ইনস্টিটিউশনে কারাভোগ করছেন। ২৯ মে তাকে একটি গাড়িতে উঠিয়ে সাড়ে চার ঘণ্টা বিরতিহীনভাবে চালিয়ে কুইবেকের লা মাকাজা ইনস্টিটিউশনে নেওয়া হয়। মধ্যম মাত্রার নিরাপত্তার কারাগারটিতে ১৫ মে থেকে একটি খাট রয়েছে বলে এপ্রিলের ইমেইলে উল্লেখ করা হয়েছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles