17.7 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

নারী ফুটবলারকে চুমু, অশ্লীল অঙ্গভঙ্গি; তবু পদত্যাগে নারাজ স্প্যানিশ ফুটবল প্রধান

নারী ফুটবলারকে চুমু, অশ্লীল অঙ্গভঙ্গি; তবু পদত্যাগে নারাজ স্প্যানিশ ফুটবল প্রধান
নারী ফুটবলারকে চুমু অশ্লীল অঙ্গভঙ্গি তবু পদত্যাগে নারাজ স্প্যানিশ ফুটবল প্রধান

মেয়েদের বিশ্বকাপ ফাইনালের ম্যাচ শেষে এক ফুটবলারকে চুমু খেয়ে বিতর্কের জন্ম দিয়েছিলেন স্পেনের ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। গত ২০ আগস্ট সিডনিতে অনুষ্ঠিত ফাইনালের পর পুরস্কার মঞ্চে চ্যাম্পিয়ন দল স্পেনের মিডফিল্ডার হেনি হেরমোসোকে তিনি দৃষ্টিকটুভাবে চুমু দিয়ে বসেন। শুধু তাই নয়, স্পেনের জয় উদ্‌যাপনের সময় ভিআইপি বক্সে দুই হাত দিয়ে নিজের জননেন্দ্রিয় ধরে ছিলেন! এসব ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ল তীব্র সমালোচনার সৃষ্টি হয়।

রুবিয়ালেস যখন এসব কাণ্ড করছিলেন, তার কয়েকহাত দূরেই স্পেনের রানি লেতিজিয়া তার মেয়েকে নিয়ে বসে ছিলেন।
রুবিয়ালেসের এ ধরনের আচরণে শাস্তির দাবি জানিয়েছে দেশটির নারী ফুটবলারদের ইউনিয়ন ফুটপ্রো। ভুক্তভোগী হেরমোসোও বিবৃতিতে একই দাবি জানান। স্পেনের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী ইয়োলান্দা দিয়াজ আগেই রুবিয়ালেসকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছিলেন। এর মাঝেই গতকাল ফিফা তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে।

- Advertisement -

এমন পরিস্থিতিতে আজ স্পেনের ফুটবল ফেডারেশন এক বিশেষ সভার আয়োজন করে। অনেকেই ধারণা করেছিলেন, এই সভা শেষেই পদত্যাগের ঘোষণা দেবেন রুবিয়ালেস। সবাইকে অবাক করে তিনি বলেন, ‘আমি পদত্যাগ করব না। কিছুতেই না।

’ তবে সভায় ভিআইপি বক্সের ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেছেন রুবিয়ালেস, ‘বক্সে যা ঘটেছে, এর জন্য আমি ক্ষমা চাইছি। উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে আমি আমার শরীরের ওই অংশটি ধরে ফেলেছিলাম। আমি এর জন্য রানির কাছে এবং অন্য যারা এর জন্য খারাপ বোধ করেছেন, সবার কাছে ক্ষমা চাই।’

- Advertisement -

Related Articles

Latest Articles