15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

ছাত্রী বিয়ে করা মুশতাককে আইডিয়ালের সীমানায় ঢুকতে না দেওয়ার নির্দেশ

ছাত্রী বিয়ে করা মুশতাককে আইডিয়ালের সীমানায় ঢুকতে না দেওয়ার নির্দেশ
খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করা প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। তবে খন্দকার মুশতাক আহমেদ যেন স্কুলের সীমানায় যেতে না পারেন সেজন্য ব্যবস্থা নিতে স্কুল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন আদালত।

তিশার বাবার করা ধর্ষণ মামলায় খন্দকার মুশতাক আহমেদকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানিতে জামিন বহাল রেখে গতকাল রোববার আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

- Advertisement -

আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেওয়া অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন সাংবাদিকদের বলেন, স্কুল গভর্নিং বডির সদস্য মুশতাক এক ছাত্রীকে বিয়ে করেছেন। এ সদস্য যদি স্কুলে যাতায়াত করেন তাহলে তিনি ভবিষ্যতে আরও ছাত্রীদের ক্ষতি করতে পারেন। এজন্য তিনি যাতে স্কুলে প্রবেশ করতে না পারেন এ বিষয়ে আদালতের হস্তক্ষেপ দরকার।

তিনি বলেন, এরপরই আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারপতি স্কুলের সীমানায় যাতে যেতে না পারেন সেজন্য স্কুল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। তিনি যাতে পরিচালনা পর্ষদের কোনো ধরনের কর্মকাণ্ডে জড়িত না থাকেন সে ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

এর আগে গত ১৭ আগস্ট ধর্ষণ মামলায় খন্দকার মুশতাককে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। তখন তিশাকে তার কাছ থেকে নিরাপদ হেফাজতে (সেফ কাস্টডি) পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

গত ১ আগস্ট ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮- এর বিচারক বেগম মাফরোজা পারভীনের আদালতে তিশার বাবা বাদী হয়ে মামলা করেন। মামলায় খন্দকার মুশতাককে প্রধান অভিযুক্ত করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles