6 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

আরও তিন সপ্তাহ বন্ধ স্কারবোরো আরটি

আরও তিন সপ্তাহ বন্ধ স্কারবোরো আরটি
ট্রেন লাইনচ্যুতির তদন্ত টরন্টো ট্রানজিট কমিশন অব্যাহত রাখায় আরও অন্তত তিন সপ্তাহ বন্ধ থাকছে স্কারবোরো আরটি তদন্ত শেষ হওয়ার পর লাইন থ্রির সেবা পুনরায় শুরু করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে টিটিসি

ট্রেন লাইনচ্যুতির তদন্ত টরন্টো ট্রানজিট কমিশন অব্যাহত রাখায় আরও অন্তত তিন সপ্তাহ বন্ধ থাকছে স্কারবোরো আরটি। তদন্ত শেষ হওয়ার পর লাইন থ্রির সেবা পুনরায় শুরু করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে টিটিসি।

২৪ জুলাই সন্ধ্যায় দক্ষিণমুখী একটি এআরটি ট্রেন এলমিয়ার স্টেশন ছেড়ে যাওয়ার সময় রিয়ার কার স্টেশন থেকে ৫০০ ফুট দূরে ছিটকে পড়ে। এ দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। এ ঘটনার সময় ট্রেনটিতে ৪৫ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে পাঁচজনকে সামান্য আঘাতসহ হাসপাতালে নেওয়া হয়।

- Advertisement -

টিটিসির প্রধান নির্বাহী কর্মকর্তা রিক লিয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, সংস্থা শীর্ষস্থানীয় রেল, অবকাঠামো ও ভেহিকল বিশেষজ্ঞদের সহায়তা তালিকাবদ্ধ করেছে, যাতে করে তারা তদন্তে সহায়তা করতে পারেন এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটে। আমরা কোনো চেষ্টাই বাদ রাখছি না।

লিয়ারি বলেন, আমরা যাই করি না কেন নিরাপত্তা সবার আগে। ঠিক কী ঘটেছিল জানার পর এই লাইনের ভবিষ্যৎ পরিচালনার ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিতে পারবো। সে নাগাদ আমরা আপৎকালীন পরিকল্পনা করছি, যাতে করে আমরা স্কারবোরো লোকদের নির্ভরযোগ্য ট্রানজিট দিতে পারি।

টিটিসি বলেছে, তারা পুরো এসআরটি বহর ও লাইন পরিদর্শন করে দেখছে। লাইন পুনরায় খুলে দেওয়ার ক্ষেত্রে এই পরিদর্শনের ফলাফল বিবেচনায় নেওয়া হবে। সে নাগাদ বাস শাটল সার্ভিস চালু থাকবে।

টরন্টোর মেয়র অলিভিয়া চাউ এক বিবৃতিতে বলেছেন, টিটিসি খুবই গুরুতর এই ঘটনা তদন্ত করে দেখছে। সে নাগাদ ধৈর্য্য ধারণ করায় স্কারবোরোর বাসিন্দাদের আমি ধন্যবাদ জানাচ্ছি। গণপরিবহন ব্যবস্থার নিরাপত্তা সবার আগে। নিরাপত্তার ব্যাপারে নিশ্চিত হওয়ার পরই কেবল এসআরটি সার্ভিস পুনরায় চালু করা হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles