18.9 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

মার্চ থেকে নিখোঁজ সেই ব্যক্তির মৃতদেহ উদ্ধার

মার্চ থেকে নিখোঁজ সেই ব্যক্তির মৃতদেহ উদ্ধার
সেন্ট লরেন্স নদীতে আকওয়েসাসনের যে ব্যক্তির নৌকার কাছ থেকে আট অভিবাসীর মরদেহ উদ্ধার করা হয়েছিল তার মৃতদেহ পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে

সেন্ট লরেন্স নদীতে আকওয়েসাসনের যে ব্যক্তির নৌকার কাছ থেকে আট অভিবাসীর মরদেহ উদ্ধার করা হয়েছিল তার মৃতদেহ পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। আকওয়েসাসনে মোহক পুলিশ বলেছে, কুইবেক করোনার অফিস জুলাইয়ের গোড়ার দিকে নদী থেকে উদ্ধার করা মৃতদেহটিকে ৩০ বছর বয়সী ক্যাসি ওকসের বলে শনাক্ত করেছে।

আদিবাসি পুলিশ বাহিনী এক বিবৃতিতে বলেছে, এ ব্যাপারে আর কোনো তথ্য নেই। ওকস এবং আরও আট অভিবাসীর মৃত্যুর তদন্ত চলমান রয়েছে।

- Advertisement -

আট অভিবাসীর মধ্যে প্রথমজনের মরদেহ উদ্ধারের দিন রাতে শেষবারের মতো ওকসকে দেখা গিয়েছিল। তিনি নৌকা চালাচ্ছিলেন, যেটা মরদেহগুলোর পাশে পাওয়া গিয়েছিল।

পুলিশ বলেছে, অভিবাসীরা আকওয়েসাসনে মোহক অঞ্চল দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে যাওয়ার সময় তাদের মৃত্যু হয়। আকওয়েসাসনের ভৌগলিক অবস্থান একে মানবপাচার ও অবৈধ কর্মকা-ের জনপ্রিয় স্পটে পরিণত করেছে।

অভিবাসীদের মরদেহগুলো পাওয়ার তিন মাসের মাথায় রস আইল্যান্ডের কাছে ৩ জুলাই বিকালে ওকসের মৃতদেহটি উদ্ধার করা হয়। অভিবাসীদের মরদেহগুলো ৩০ ও ৩১ মার্চ মন্ট্রিয়লের ১৩০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে আকওয়েসাসনের সেন্ট লরেন্স নদী থেকে উদ্ধার করা হয়। প্রথমদিন কর্তৃপক্ষ পাঁচজন প্রাপ্তবয়স্ক, এক শিশু ও এক নারীর মরদেহ উদ্ধার করে। পরদিন উদ্ধার করা হয় আরও এক শিশুর মরদেহ। এই অভিবাসীদের চারজন ছিলেন ভারতের। বাকি চারজন রোমানিয়া বংশোদ্ভুত।

ভারতের চারজন গুজরাটের চৌধুরী পরিবারের সদস্য। তাদের মধ্যে ছিলেন বাবা ৫০ বছর বয়সী প্রবীণভাই চৌধুরী, মা ৪৫ বছর বয়সী দাক্ষাবেন, ছেলে ২০ বছর বয়সী মিত এবং মেয়ে ২৩ বছর বয়সী ভিদি।

- Advertisement -

Related Articles

Latest Articles