15.7 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

প্লেটারস্কি অপহরণে পঞ্চম ব্যক্তির নামে অভিযোগ

প্লেটারস্কি অপহরণে পঞ্চম ব্যক্তির নামে অভিযোগ
প্লেটারস্কিকে অপহরণের ঘটনায় চারজনের বিরুদ্ধে অভিযোগ দায়েরের কথা আগেই ঘোষণা করেছে টরন্টো পুলিশ ৩০৩৩ সালের ৫ ডিসেম্বর তাকে অপহরণ করা হয় পুলিশের তথ্য অনুযায়ী ভুক্তভোগীকে সন্দেহভাজনরা একটি গাড়িতে উঠতে প্রলুব্ধ করে

তথাকথিত ক্রিপ্টোকারেন্সি কিং এইডেন প্লেটারস্কিকে গত ডিসেম্বরে অপহরণের ঘটনায় পঞ্চমস সন্দেহভাজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। ২৪ বছর বয়সী প্লেটারস্কি ক্রিপ্টোকারেন্সি ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে সাড়ে তিন কোটি ডলারের দেনা আছেন বলে অভিযোগ আছে। অন্টারিওর একটি সুপিরিয়র কোর্ট অব জাস্টিস এক বছর আগে তার কোম্পানিটি দেউলিয়া ঘোষণা করে। কিন্তু মাত্র ২২ লাখ ডলার মূল্যমানের সম্পদ জব্দ করা হয়। বিনিয়োগকারীদের পাওনার চেয়ে পরিমাণটা অনেক কম। জব্দকৃত সম্পদের মধ্যে রয়েছে সাড়ে তিন লাখ ডলার মূল্যমানের একটি ল্যাম্বরঘিনি এবং ৩২ হাজার ডলার মূল্যমানের গহনা।

প্লেটারস্কিকে অপহরণের ঘটনায় চারজনের বিরুদ্ধে অভিযোগ দায়েরের কথা আগেই ঘোষণা করেছে টরন্টো পুলিশ। ৩০৩৩ সালের ৫ ডিসেম্বর তাকে অপহরণ করা হয়। পুলিশের তথ্য অনুযায়ী, ভুক্তভোগীকে সন্দেহভাজনরা একটি গাড়িতে উঠতে প্রলুব্ধ করে। গাড়িতে ওঠার পর সন্দেহভাজনদের মধ্যে দুইজন তার দিকে অস্ত্র তাক করে।

- Advertisement -

ভুক্তভোগীকে তিনদিন বন্দি করে রাখা হয় এবং তাকে বিভিন্ন স্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে তার ওপর নির্যাতনও চালানো হয়। সন্দেহভাজনরা তার কাছে বিপুল অংকের কানাডিয়ান মুদ্রা দাবি করে এবং তাকে ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়।

তদন্তকারীরা প্লেটারস্কিকে প্রকাশ্যে ভুক্তভোগী হিসেবে ঘোষণা করেনি। তবে আদালতের নথিতে বলা হয়েছে, অন্টারিওর হুইটবির এই তরুণ ২০২২ সালের ডিসেম্বরের একই দিনে অপহৃত হন।

পুলিশের পক্ষ থেকে এর আগে জানানো হয়, ২৪ বছর বয়সী টরন্টোর নাগরিক ডেরেনআকিয়াম-পং, ২৪ বছর বয়সী লন্ডনের বাসিন্দা রাকিম হেনরি, ৩৯ বছর বয়সী টরন্টোর নাগরিক আকিল হেউড এবং ৩৭ বছর বয়সী টরন্টোর বাসিন্দা টাইলার ফাস্টের বিরুদ্ধে এ ঘটনায় একাধিক অভিযোগ আনা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles