15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

প্রেম নয়, ফ্রি খেতেই ডেটিংয়ে যান নারীরা!

প্রেম নয়, ফ্রি খেতেই ডেটিংয়ে যান নারীরা!
প্রতীকী ছবি

ডেটে যাওয়ার পরিকল্পনা করলে প্রথমেই মাথায় আসে একটা ভালো রেস্তোরাঁর কথা। যেকোনো ভালো রেস্তোরাঁর সাজানো পরিবেশে খাবারের তৃপ্তির পাশাপাশি মনের কথাগুলোও বলা যায়। রেস্তোরাঁর সুন্দর সাজানো পরিবেশ আর পছন্দের খাবারে মন ভালো হয়ে গেলে অনায়াসেই তখন মনের কথাগুলোও বলে দেওয়া যায়। অধিকাংশ পুরুষ অন্তত এমনটাই মনে করেন। আর পুরুষের এই ধারণারই সুযোগ নিয়ে ফ্রি-তে ভালো-মন্দ খাবেন বলেই নাকি ডেটিংয়ে চলে যান প্রায় এক তৃতীয়াংশ নারী!

অবিশ্বাস্য বা অদ্ভুত মনে হলেও এমনই বিচিত্র তথ্য মিলেছিল বেশ কিছুদিন আগের একটি সমীক্ষায়।

- Advertisement -

সোসাইটি ফর পারসোনালিটি অ্যান্ড সোশ্যাল সাইকোলজি নামের একটি পত্রিকায় প্রকাশিত ওই সমীক্ষায় সাড়ে তিন শতাধিক নারীদের মতামতের ভিত্তিতে ওই রিপোর্ট সে সময় প্রকাশ করা হয়েছিল।

এই সমীক্ষাটি চলিয়েছিলেন আমেরিকার ক্যালিফোর্নিয়ায় অবস্থিত অ্যাজুসা প্যাসিফিক ইউনিভার্সিটির একদল গবেষক। এই সমীক্ষায় ১৮ বছর থেকে ৪৮ বছর বয়সী মোট ৩৫৭ জন নারীর মতামত নেওয়া হয়েছিল। তাদের মতামতের ভিত্তিতেই দেখা গিয়েছে তাদের মধ্যে অন্তত ৩৩ শতাংশ নারী শুধুমাত্র ফ্রিতে ভালো-ভালো খাবার খেতেই ডেটিংয়ে চলে যান বা ডেটে যেতে রাজি হয়ে যান! এই ধরনের ডেটিংকে ‘ফুডি কল’ বলে উল্লেখ করেছেন মার্কিন গবেষকরা।

গবেষকরা আরও বলছেন, ‘ফুডি কলস’ এর প্রবণতা যে কোনো ধরনের সম্পর্কের ক্ষেত্রেই হতে পারে। আবার এটি শুধু নারীদের বেলায় হবে এমনটি নয়, পুরুষের বেলাতেও হতে পারে। যেহেতু এই গবেষণায় শুধু নারীদের প্রশ্ন করা হয়েছে, পুরুষের ক্ষেত্রেও এর ফলাফল একই হতে পারে।

- Advertisement -

Related Articles

Latest Articles