14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

পাকিস্তানে রাজনৈতিক সম্মেলনে বোমা হামলায় নিহত ৩৫

পাকিস্তানে রাজনৈতিক সম্মেলনে বোমা হামলায় নিহত ৩৫

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার খার জেলায় এক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই শতাধিক। আজ রোববার বিকেলে খাইবার পাখতুনখোয়ার বাজুয়ার বিভাগে জমিয়ত উলামা ইসলাম-ফজলের (জেইউই-এফ) একটি সম্মেলনে এ বোমা হামলা হয়। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, জেইউআই-এফ নেতার বক্তব্যের সময় এই হামলা চালানো হয়। হামলায় ওই দলের একজন নেতা মারা গেছেন বলে নিশ্চিত করেছেন তথ্যমন্ত্রী ফিরোজ জামাল শাহ কাকাখেল।

জেলার জরুরি তৎপড়তা বিষয়ক কর্মকর্তা বলেন, আহতদের তিমেগারা ও পেশোয়ারে নিয়ে যাওয়া হচ্ছে। জিও নিউজের ক্যামেরাম্যান সামিউল্লাহও আহত হয়েছেন।

খাইবার পাখতুনখয়া পুলিশ মহাপরিদর্শক আখতার হায়াত খান বলেছেন, এটি আত্মঘাতী হামলা ছিল। হামলাস্থল থেকে আলামত সংগ্রহ করছেন তদন্তকারী কর্মকর্তারা।

দেশটির প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয় দ্রুত এই ঘটনার তদন্ত করে দোষীদের খুঁজে বের করতে হবে।

ফ্রন্টিয়ার কর্পসের মহা পরিদর্শক মেজর জেনারেল নুর ওয়ালি খান ঘটনাস্থলে পৌঁছেছেন। পেশাওয়ারের সামরিক হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

জেইউআই-এফ খাইভার পাখতুনখয়ার মুখপাত্র আব্দুল জলিল খান বলেছেন, তাদের দলের নেতা মাওলানা লাইক সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন। সেসময়ই বোমা হামলা চালানো হয়।

প্রাদেশিক মুখপাত্র বলেন, সমানেবেশে দলের শীর্ষ নেতা মাওলানা জামালউদ্দিন ও সিনেটর আব্দুল রশিদও উপস্থিত ছিলেন। জেইউআই- এফ নেতা তেহসিল খারের আমির মাওলানা জিয়াউল্লাহর মৃত্যুর কথা নিশ্চিত করেছেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles