15.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

ফুল কিংবা ফল নয়, গাছে ঝুলছে শত শত বিষধর সাপ!

ফুল কিংবা ফল নয়, গাছে ঝুলছে শত শত বিষধর সাপ!
ছবি সংগৃহীত

গাছে ফুল-ফল দেখেছেন নিশ্চয়ই। কিন্তু সাপ দেখেছেন কি? তাও দুটো একটি নয়, থোকায় থোকায় ঝুলে আছে সাপ। এমনই এক সাপের বাগান সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সামাজিক যোগাযোগমাধ্যমে গাছের মধ্যে থাকা সেই সাপের ভিডিও ছড়িয়ে পড়েছে। চারিদিকে কিলবিল করছে শুধু সাপ আর সাপ! সবুজ পাতা থেকে ফল সবই ‘বিষধর’দের দখলে। ভয়ংকর এই সাপের বাগান দেখতে ভিড় জমছে ভালোই।

কোথায় রয়েছে সেটি?

- Advertisement -

অনলাইনে সক্রিয়দের দাবি, সবুজ রংয়ের এই সাপের বাগান রয়েছে ভিয়েতনামে। প্রায় ১২ হেক্টর জমি নিয়ে তৈরি করা হয়েছে ভিয়েতনামের স্নেক গার্ডেন। যার নাম ‘ডং টাম স্নেক ফার্ম’। কিন্তু এই বাগান তৈরির নেপথ্যে রয়েছে অন্য কারণ। কেন এমন বাগান তৈরি করা হয়েছে? আসলে বিভিন্ন ধরনের ওষুধ তৈরির জন্যই নাকি বিস্তীর্ণ এলাকাজুড়ে সাপের চাষ করা হয় এই বাগানটিতে। ফলের বদলে ওই বাগানের প্রায় প্রতিটি গাছেই রয়েছে ৪০০-র বেশি সাপ।

দাবি করা হচ্ছে, মূলত গবেষণার জন্যই ‘ডং টাম স্নেক ফার্ম’ তৈরি করা হয়। যে ফার্মের উদ্দেশ্যই ছিল চিকিৎসায় সাহায্য করা। সাপে কামড়ানোর ওষুধ তৈরির জন্যও নাকি বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এই বাগান। প্রতি বছর প্রায় ১৫০০ মানুষ সাপের কামড়ের চিকিৎসা করাতে আসেন এই ফার্মে, জানা গেছে এমন তথ্যও।

ইনস্টাগ্রামে শেয়ার হওয়া সাপের বাগানের ভিডিও ভাইরাল হয়েছে মুহূর্তেই। সাপের বহর দেখে তাজ্জব বনে গেছেন অনলাইনে সক্রিয়রা। অনেকেই বলছেন, ‘এই পার্কে গেলে তো মৃত্যু নিশ্চিত!’ কেউ কেউ আবার লিখেছেন, ‘ভিয়েতনামে গেলে এই পার্কে যেতেই হবে!’ কী ভাবছেন? যাবেন নাকি একবার!

- Advertisement -

Related Articles

Latest Articles