17.2 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

মেয়ের অনুমতি মেলেনি, খেলবেন না মা

মেয়ের অনুমতি মেলেনি, খেলবেন না মা
<br >মেয়ে ফাতিমার সঙ্গে বিসমাহ ছবি সংগৃহীত

আগামী সেপ্টেম্বরে চীনের হাংঝুতে শুরু হবে এবারের এশিয়ান গেমস। তবে আসরের নিয়ম অনুযায়ী, অ্যাথলেটরা ভিলেজে সন্তানদের সঙ্গে নিতে পারবেন না। তাই পাকিস্তান নারী ক্রিকেট দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাবেক অধিনায়ক বিসমাহ মারুফ। খবর এনডিটিভির।

বিসমাহর সঙ্গে জন্মের পর থেকে প্রায় প্রতিটি সিরিজেই সঙ্গী হিসেবে ছিল তার মেয়ে ফাতিমা। যেমনটা গত বছর নিউজিল্যান্ড বিশ্বকাপে বিসমাহর মেয়ের সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের একটি ভিডিও বেশ ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে এবার এশিয়ান গেমসের কড়াকড়ির কারণে এবার মেয়েকে সঙ্গে নিতে পারছেন না বিসমাহ।

- Advertisement -

এর আগে বার্মিংহামে কমনওয়েলথ গেমসেও ভিলেজে মেয়েকে নিতে পারেননি তিনি। সেবার অবশ্য মেয়ে ও মাকে আলাদা করে ভিলেজের বাইরে হোটেলে রেখেছিলেন বিসমাহ।

পিসিবির নারী ক্রিকেটের প্রধান তানিয়া মল্লিক এশিয়ান গেমসের জন্য পাকিস্তান দল ঘোষণার সময় বিসমাহর সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘বিধিনিষেধের কারণে কন্যাশিশুকে গেমস ভিলেজে নিতে পারছে না—এমন কারণে এ ইভেন্টে বিসমাহ মারুফের সার্ভিস মিস করাটা দলের জন্য দুর্ভাগ্যজনক।’

২৫৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা বিসমাহর দলে না থাকা প্রসঙ্গে অধিনায়ক নিদা দার বলেন, ‘আয়োজকদের নিয়মের কারণে বিসমাহ মারুফ দলের সঙ্গে যোগ দিতে পারছে না, এটি শোনা কষ্টকর ছিল। অনেক দিন ধরে বিসমাহকে চিনি বলে আমি বুঝি, পাকিস্তানের প্রতিনিধিত্ব করা তার কাছে কতটা বিশাল ব্যাপার।’

এদিকে এশিয়ান গেমসের সর্বশেষ দুই আসর—২০১৪ সালে ইনচন ও ২০১০ সালে গুয়াংঝুতে সোনা জিতেছিল পাকিস্তান নারী ক্রিকেট দল। এবারের আসরে ক্রিকেট ইভেন্ট অনুষ্ঠিত হবে ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অবস্থান অনুযায়ী সরাসরি কোয়ার্টার ফাইনাল থেকে খেলবে পাকিস্তান। যে ম্যাচগুলো হবে ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে। ২৫ সেপ্টেম্বর হবে সেমিফাইনাল, ফাইনাল ২৬ সেপ্টেম্বর। ব্রোঞ্জ ম্যাচও হবে ২৬ তারিখেই। এখানে অংশ নেবে বাংলাদেশও।

- Advertisement -

Related Articles

Latest Articles