17.2 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ফ্রিতে খেতেই ডেটিংয়ে যান বেশিরভাগ নারী

ফ্রিতে খেতেই ডেটিংয়ে যান বেশিরভাগ নারী

বর্তমান সময়ে প্রেম করা আসলেই অনেক সহজ। তারচেয়েও বোধহয় বেশি সহজ ডেট করা! তবে পুরুষদের কাছে এটা অনেক বেশি বুদ্ধিমত্তার ব্যাপা হলেও নারীদের কাছে আনন্দের! কারণ ডেট মানেই যে ভালো কোনো রেস্তোরাঁর সাজানো পরিবেশে খাবারের তৃপ্তির পাশাপাশি মনের কথাগুলো বলা। পুরুষের এই ধারণারই সুযোগ নিয়ে ফ্রি-তে ভালো-মন্দ খাবেন বলেই নাকি ডেটিংয়ে চলে যান প্রায় এক তৃতীয়াংশ নারী!

- Advertisement -

অবিশ্বাস্য বা অদ্ভুত মনে হলেও এমনই বিচিত্র তথ্য মিলেছিল বেশ কিছুদিন আগের একটি সমীক্ষায়। আমেরিকার ক্যালিফোর্নিয়ায় অবস্থিত অ্যাজুসা প্যাসিফিক ইউনিভার্সিটির (Azusa Pacific University) একদল গবেষক এই সমীক্ষা চালিয়েছেন।

সোসাইটি ফর পারসোনালিটি অ্যান্ড সোশ্যাল সাইকোলজি (Society for Personality and Social Psychology) নামের একটি পত্রিকায় প্রকাশিত ওই সমীক্ষায় সাড়ে তিন শতাধিক নারীদের মতামতের ভিত্তিতে ওই রিপোর্ট সে সময় প্রকাশ করা হয়েছিল। এই সমীক্ষায় ১৮ বছর থেকে ৪৮ বছর বয়সী মোট ৩৫৭ জন নারীর মতামত নেয়া হয়েছিল।

দেখা গেছে, তাদের মধ্যে অন্তত ৩৩ শতাংশ নারী শুধুমাত্র ফ্রিতে ভালো-ভালো খাবার খেতেই ডেটিংয়ে চলে যান বা ডেটে যেতে রাজি হয়ে যান! এই ধরনের ডেটিংকে ‘ফুডি কল’ বলে উল্লেখ করেছেন মার্কিন গবেষকরা।

গবেষকরা আরও বলছেন, ‘ফুডি কলস’ এর প্রবণতা যে কোনো ধরনের সম্পর্কের ক্ষেত্রেই হতে পারে। আবার এটি শুধু নারীদের বেলায় হবে এমনটি নয়, পুরুষের বেলায়ও হতে পারে। যেহেতু এই গবেষণায় শুধু নারীদের প্রশ্ন করা হয়েছে, পুরুষের ক্ষেত্রেও এর ফলাফল একই হতে পারে।

- Advertisement -

Related Articles

Latest Articles