15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

‘বাবাকে বিয়ে করা’ সেই পাক তরুণীর খবরটি ভুয়া

‘বাবাকে বিয়ে করা’ সেই পাক তরুণীর খবরটি ভুয়া
ছবি সংগৃহীত

‘পাকিস্তানি তরুণী বিয়ে করলেন নিজের বাবাকেই! কন্যা হলেন চতুর্থ স্ত্রী’— এই শিরোনামের একটি খবরের স্ক্রিনশট বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। নেটিজেনদের এই দাবির সত্যতা নিয়ে জানা গেল এবার। আসলে নিজের বাবাকে নয়, শিক্ষককে বিয়ে করেছেন পাকিস্তানের ওই তরুণী।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের ফ্যাক্ট চেক টিমের তদন্তে বিষয়টি উঠে এসেছে।

- Advertisement -

সংশ্লিষ্টরা বলছেন, ইন্টারনেটে কি-ওয়ার্ড সার্চ করে পাকিস্তানের ইউটিউব চ্যানেল জেন টিভি ভ্লেগে ওই দম্পতির সাক্ষৎকারের একটি ভিডিও পাওয়া যায়। ফলে অনুমান করা হচ্ছে তারা পাকিস্তানেরই বাসিন্দা।

একপর্যায়ে ২০২১ সালের ২৪ মে ফেসবুকে আপলোড হওয়া তাদের আরও একটি সাক্ষাৎকার সম্পর্কে জানা যায়। এতে ইন্ডিয়া টুডের ফ্যাক্ট চেক টিম নিশ্চিত হয় ওই ব্যক্তির নাম আমির খান। তিনি একজন ইসলামিক ভাষার শিক্ষক এবং তার স্ত্রীর নাম রাবিয়া।

আমির খান স্বীকার করেন, তিনি রাবিয়ার কম্পিউটার শিক্ষক ছিলেন। রাবিয়া তার চতুর্থ স্ত্রী। তবে আগের স্ত্রীদের সঙ্গে তার ডিভোর্স হয়ে গেছে।

২০২১ সালে টিকটকে তারা ভাইরাল হয়ে যান। তারপর থেকে নেটিজেনরা বিভিন্ন দাবিসহ সোশ্যাল মিডিয়ায় তাদের ভিডিও এবং ছবি পোস্ট করতে থাকে। দ্য পাকিস্তান অবজার্ভার নামের আরও একটি ওয়েবসাইটে এই দম্পতি সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানেও আমির খান জানান, ছাত্রীকে চতুর্থ স্ত্রী হিসেবে গ্রহণ করেছিলেন তিনি।

ফলে এটি নিশ্চিত নিজের বাবাকে তরুণী বিয়ে করেছেন বলে যে দাবিটি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে তা মিথ্যে। আসলে নিজের শিক্ষককে বিয়ে করেছিলেন তরুণী।

- Advertisement -

Related Articles

Latest Articles