13.9 C
Toronto
শুক্রবার, মে ১৭, ২০২৪

কত ভোট পেলেন হিরো আলম

কত ভোট পেলেন হিরো আলম
ঢাকা ১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নিয়ে দিনভর আলোচনার পর অবশেষে জয়ী হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত। আজ সোমবার রাত ৯টার দিকে তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

ভোট গণনা শেষে জানানো হয়, মোহাম্মদ আলী আরাফাত পেয়েছেন ২৮ হাজার ৮১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

- Advertisement -

যদিও সকালে বনানী মডেল স্কুল কেন্দ্র পরিদর্শনে গিয়ে হিরো আলম অভিযোগ করেন, কেন্দ্রগুলো থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে। একই ধরনের অভিযোগ করে ভোট বর্জন করেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম।

জানা যায়, এই নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১২৪টি। আর ভোটার সংখ্যা ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। মোট ভোট দিয়েছেন মাত্র ৩৬ হাজার ৫০৩ জন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ৩৮৩টি। প্রদত্ত ভোট মোট ভোটারের ১১ দশমিক ৫১ শতাংশ।

আজ সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয়েছে বিকেল ৪টায়। ভোট শুরুর পর থেকে বিকেল পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও বিকেল সোয়া ৩টার দিকে একতারা প্রতীকের প্রার্থী হিরো আলমকে মারধর করা হয়।

হামলার শিকার হিরো আলম হাসপাতাল থেকে বাসায় ফিরে গণমাধ্যমকর্মীদের বলেন, এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন করব না। ভোটের এরকম পরিবেশ হলে, প্রার্থীদের ওপর হামলা হলে, আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার কোনো দরকার নেই।

তবে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটের পরিবেশ ভালো ছিল দাবি করে নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেন। তিনি বলেন, ‘ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে। এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা দেখিনি। এ উপনির্বাচনে ১২ থেকে ১৪ শতাংশ ভোট পড়েছে।’

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত (নৌকা প্রতীক), জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান (লাঙল), স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম উরফে হিরো আলম (একতারা), জাকের পার্টির কাজী রশিদুল হাসান (গোলাপ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম ভূঁইয়া (ট্রাক), বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম স্বপন (ডাব) এবং তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালি আঁশ)।

- Advertisement -

Related Articles

Latest Articles