26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

নির্বাচন কমিশন ঘেরাওয়ের হুমকি দিলেন নুর

নির্বাচন কমিশন ঘেরাওয়ের হুমকি দিলেন নুর
গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর ফাইল ছবি

আগামী ২৬ জুলাইয়ের আগে নির্বাচন কমিশন (ইসি) ঘেরাওয়ের হুমকি দিয়েছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে নিবন্ধন না পাওয়া ১০ দল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, ‘সরকার ইসলামবিদ্বেষী নানা কর্মকাণ্ড করছে, আলেম-ওলামাদের ওপর অত্যাচার করেছে। তারা এখন ভোটের আগে ধর্মভিত্তিক কিছু দলকে কাছে টেনে নিতে চায়। আগামী ২৬ জুলাই নিবন্ধন পাওয়া দলগুলোর বিষয়ে গেজেট জারি করবে ইসি। তার আগে আমাদের নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাও করতে হবে।’
advertisement

- Advertisement -

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু ও বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান নিজ নিজ দলের নিবন্ধন না পাওয়ায় ইসি কার্যালয় ঘেরাও কর্মসূচির কথা জানান।

এর আগে একই অনুষ্ঠানে নির্বাচন কমিশন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। সংবাদ সম্মেলনে ১০ দলের পক্ষে লিখিত বক্তব্যে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ‘আমরা শুধু রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে এবং গণপ্রতিনিধিত্ব আইনের বাধ্যবাধকতার কারণে নিবন্ধন আবেদন করেছিলাম। আমরা জানি, বাংলাদেশের এই নির্বাচন কমিশনের বিন্দুমাত্র নিরপেক্ষতা নেই। সাংবিধানিক দায়িত্ব ও কর্তব্য পালনের জন্য গঠিত এই প্রতিষ্ঠানটি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, গণ অধিকার পরিষদের অপর অংশের নেতা ফারুক হাসান, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির (বিএমজেপি) সভাপতি সুকৃতি কুমার মণ্ডল, ডেমোক্রেটিক পার্টির সভাপতি আশিক বিল্লাহ।

- Advertisement -

Related Articles

Latest Articles