23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

সাশ্রয়ী বাড়ি নির্মাণে জিএসটি বাতিলের আহ্বান

সাশ্রয়ী বাড়ি নির্মাণে জিএসটি বাতিলের আহ্বান
নতুন সাশ্রয়ী বাড়ি নির্মাণের ক্ষেত্রে সরকারের অংশে যে জিএসটি ও এইচএসটি তা অব্যাহতির জন্য ফেডারেল সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন এনডিপি নেতা জাগমিত সিং

নতুন সাশ্রয়ী বাড়ি নির্মাণের ক্ষেত্রে সরকারের অংশে যে জিএসটি ও এইচএসটি তা অব্যাহতির জন্য ফেডারেল সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন এনডিপি নেতা জাগমিত সিং। সেই সঙ্গে ভাড়া অথবা প্রথমবারের মতো ক্রেতাদের জন্য বাড়ি নির্মাণের জন্য ফেডারেল জমির সংস্থান রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ফেডারেল স্তরে টরন্টোর এমন অংশীদার দরকার যে শুধু দেখানোর জন্য প্রতিশ্রুতি প্রদাণের আগ্রহ দেখাবে না, বরং সিটি ও দেশের জন্য ফলাফল আনবে। এক্ষেত্রে শক্তিশালী ভূমিকা পালনের সুযোগ ফেডারেল সরকারের রয়েছে। কিন্তু এর জন্য আবাসন বাজারকে কাজে লাগিয়ে যারা ধনী হচ্ছে তাদের মুনাফার বিষয়টিতে গুরুত্ব না দিয়ে কর্মজীবী মানুষের জন্য সর্বোচ্চটা করার দিকে মনোযোগ বাড়াতে হবে লিবারেলদের।

- Advertisement -

এই পদক্ষেপ গ্রহণ করলে সরকারের কী পরিমাণ খরচ হতে পারে সে ব্যাপারে অবশ্য কোনো হিসাব হাজির করেননি জাগমিত সিং।
সাবেক এনডিপি এমপি অলিভিয়া চাউ ঐতিহাসিক প্রতিযোগিতার মধ্য দিয়ে টরন্টোর মেয়র নির্বাচিত হওয়ার পর এই আহ্বান জানালেন তিনি। অলিভিয়া চাউয়ের নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে টরন্টো সিটি হলে দক্ষিণপন্থীদের এক দশকের আধিপত্যের অবসান ঘটলো।

নির্বাচনী প্রচারণাকালে চাউ যে আবাসন পরিকল্পনা হাজির করেন সেটি ছিল ফেডারেল সরকারের কাছ থেকে আর্থিক সহায়তার ওপর খুব বেশি নির্ভরশীল। গত সপ্তাহে তিনি বলেন, দায়িত্ব পালনের প্রথম বছরে আবাসন হবে তার প্রথম তিনটি অগ্রাধিকারের অন্যতম।

চাউয়ের নির্বাচনকে গত সপ্তাহে স্বাগত জানান জাগমিত সিং। সেই সঙ্গে চাউকে তার প্রথম রাজনৈতিক মেন্টর হিসেবেও বর্ণনা করেন। জাগমিত সিং বলেন, টরন্টোকে প্রত্যেকের ও প্রত্যেকের বসবাসের উপযোগী করে তুলতে তার সঙ্গে কাজ করার জন্য অপেক্ষা করে আছেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles