16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

‘আইটেম গার্ল’ তকমায় ক্ষুব্ধ ফারিয়া

Nusraat Faria Mazhar : ‘আইটেম গার্ল’ তকমায় ক্ষুব্ধ ফারিয়া - the Bengali Times

অভিনেত্রী নুসরাত ফারিয়াকে বাংলাদেশের চেয়ে কলকাতায় বেশি দেখা গেছে। এবার তিনি উপস্থিত থাকছেন দেশি সিনেমায়। তাও ঈদ উৎসবে। তবে ফারিয়াকে সিনেমার নায়িকা হিসেবে নয়, আইটেম গার্ল হিসেবে দেখা গেছে।

- Advertisement -

প্রথমবারের মতো আইটেম গানে দর্শকদের মন মাতিয়েছেন তিনি। ফলে নিজের নামের সঙ্গে ‘আইটেম গার্ল’ ডাকনাম পান এই অভিনেত্রী। তবে ‘আইটেম গার্ল’ বলতে আপত্তি জানিয়েছেন ফারিয়া।

ফারিয়া বলেন, প্রত্যেক শিল্পীই একেকজন পারফর্মার। অথচ আইটেম গার্ল শব্দ দিয়ে মেয়েদের বিশেষায়িত করা হয়। আমার মনে হয়, এ সময়ে এসে আমরা কাউকে আইটেম গার্ল বলতে পারি না। এ ধরনের গানে কিন্তু ছেলেদেরও দেখা যায়। তাদের তো কেউ আইটেম বয় বলে না। তাহলে মেয়েদের ক্ষেত্রে কেন বলা হবে? তার মতে এতে শিল্পীরা লিঙ্গবৈষম্যের শিকার হন।

এবার ঈদে রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’ সিনেমার ‘ও টাকা তুই আমার কলিজা আর জান’ আইটেম গানে পারফর্ম করেছেন তিনি। তবে অনেক চিন্তাভাবনা করেই গানটিতে পারফর্ম করেছেন বলে জানালেন ফারিয়া।

এ বিষয়ে তিনি আরও বলেন, গানটি করার আগে আমার মধ্যে যে চিন্তা ঘুরছিল সেটা হলো, দিন শেষে আমরা কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য কাজ করি। আমার জন্য যদি ৫০ জন দর্শক হলে যায় তাহলে কিন্তু বাংলা সিনেমার লাভ। যারা হলে গিয়ে সিনেমা দেখার অভ্যাস হারিয়ে ফেলেছেন, তাদের হলে ফেরানোই আমাদের লক্ষ্য হওয়া উচিত।

গানটিতে পারফর্ম করা খুব উপভোগ্য ছিল বলে জানান ফারিয়া। তবে এ গানে নাচতে প্রথমে রাজি ছিলেন না তিনি। গানটির প্রস্তাব পাওয়া নিয়ে বলেন, এ গানের প্রস্তাব যখন পাই তখন গানটি আমার পছন্দ হয়নি। এ কারণে তাদের প্রথমে না করে দিই। দুই সপ্তাহ পর তারা আবারও আমার কাছে আসে। জানায়, এ গানটি যেভাবে পরিকল্পনা করা হয়েছে, সেখানে আমাকেই প্রয়োজন। তারপর তাদের কিছু শর্ত দিই। প্রথমত, গান পরিবর্তন করতে হবে, কে কোরিওগ্রাফি করবে, চার শ ড্যান্সার লাগবে। এ কারণে তাদের বাজেট বেড়ে গিয়েছিল। কিন্তু তারা সবকিছু ব্যবস্থা করেছে। এ কারণেই এত ভালো আউটপুট হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles