14.1 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

নায়িকা হতে ৫ কেজি ওজন কমানো দরকার, ফুঁপিয়ে কেঁদেছিলেন হুমা

নায়িকা হতে ৫ কেজি ওজন কমানো দরকার, ফুঁপিয়ে কেঁদেছিলেন হুমা
<br >বলিউড অভিনেত্রী হুমা কুরেশি

বলিউডে বডি শেমিং নিয়ে বহু নায়িকাই মুখ খুলেছেন। এবার সে তালিকায় সামিল হলেন ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ অভিনেত্রী হুমা কুরেশি। সম্প্রতি এক সাক্ষাৎকারে হুমা জানান, বডি শেমিংয়ের বিষয়টি তার আত্মবিশ্বাস নষ্ট করে দিচ্ছিল।

তার প্রকাশিত ছবিতে তাকে নিয়ে যে মন্তব্যগুলো আসত তা হচ্ছে, ‘ইসসস, কেমন পোশাক পরেছে দেখো’, ‘হাঁটু দেখো, থাই দেখো’। শরীরের কোনও কোনও অংশ জুম করে তা গোল করে দেখানো।

- Advertisement -

হুমা কুরেশি জানান কেরিয়ারের শুরুর দিকে যখন এই কথাগুলো তিনি শুনতেন তখন তার মনে নিজেকে নিয়েই প্রশ্ন উঠত। ‘আমাকে কী সুন্দর লাগছে না!’ ফলে তিনি নিজেকে বদলানোর চেষ্টাও করেন। কিন্তু পরে বুঝতে পারেন সেটা ঠিক হচ্ছে না।

হুমা জানান, ব্যক্তিগত জীবনে ওজন নিয়ে নিজের কখনও সমস্যা হয়নি। তবে তিনি যখন অভিনেত্রী হওয়ার কথা ভাবেন, তখন অনেকেই তাকে লাইপোসাকশন করার পরামর্শ দিয়েছিলেন। বিষয়টি স্মৃতিচারণ করে জানান, এক সাংবাদিকও একবার তাকে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলেন কারণ ক্যামেরার সামনে একটি নির্দিষ্ট চেহারাতেই আসা উচিত। সঙ্গে তাকে নিয়ে এক সমালোচকের মন্তব্যও নিয়ে আসেন তিনি, যেখানে লেখা ছিল, ‘মিষ্টি মুখের সঙ্গে খুব ভালো অভিনেত্রী। তবে অন্তত ৫ কেজি ওজন কমানোর দরকার মেইনস্ট্রিম নায়িকা হতে হলে।’ হুমা জানান, সেই রিভিউ পড়ে তিনি ফুঁপিয়ে কেঁদে উঠেছিলেন।

বর্তমানে হুমাকে দেখা যাচ্ছে ‌’তরলা’ সিনেমায়। যা ভারতের জনপ্রিয় মহিলা শেফ তরলা দালালের জীবনীর উপর নির্মিত। সঙ্গে হুমার জনপ্রিয় সিরিজ ‘মহারানি’র তৃতীয় সিজনের কাজও শুরু হয়েছে সম্প্রতি। যা নিয়ে টুইটারে পোস্ট করেছিলেন নির্মাতারা।

‘গ্যাংস অফ ওয়াসেপুর’ দিয়ে বলিউডে পা রাখেন হুমা কুরেশি। এরপর ‌’বদলাপুর’, ‌’এক থি ডায়েন’, ‘জলি এলএলবি ২’-এর মতো একাধিক হিট সিনেমার নায়িকা হয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles