21.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

স্বাস্থ্য ঝুঁকি বাড়াচ্ছে কিছু সেক্স পিল

স্বাস্থ্য ঝুঁকি বাড়াচ্ছে কিছু সেক্স পিল
অন্টারিওজুড়ে বিক্রি হওয়া অননুমোদিত কিছু যৌন উত্তেজক পণ্যের ব্যাপারে জনগণকে সতর্ক করে দিয়েছে হেলথ কানাডা

অন্টারিওজুড়ে বিক্রি হওয়া অননুমোদিত কিছু যৌন উত্তেজক পণ্যের ব্যাপারে জনগণকে সতর্ক করে দিয়েছে হেলথ কানাডা। বুধবার এক সতর্কতায় তারা বলেছে, অননুমোদিত এসব পণ্যে টাডালাফিল, ইয়োহিম্ব এবং হাইড্রোজাইথিয়োহোমোসিলডেনাফিলের মতো ভয়ঙ্কর ক্ষতিকর উপাদান রয়েছে। এগুলো সবই ইরেক্টাইল ডিসফাংশনের চিকিৎসায় ব্যবহৃত ব্যবস্থাপত্রের ওষুধ এবং চিকিৎসকের পরামর্শেই কেবল এগুলো সেবন করা যেতে পারে।

সঠিকভাবে সেবন না করলে এসব ওষুধ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে। এর মধ্যে রয়েছে নি¤œ রক্তচাপ, হার্ট অ্যাটাক ও অন্যান্য হৃদযন্ত্রের সমস্যা। এসব ওষুধের একটিকে ডাকা হয় ‘পিঙ্ক পুসিকাট’ এবং আরেকটিকে ‘৭এক্স ম্যাক্স পাওয়ার’ নামে। অন্টারিওর লন্ডনের একটি রিটেইল স্টোর থেকে এগুলো জব্দও করা হয়েছে। তবে স্কারবোরো এবং ব্রিটিশ কলাম্বিয়া ও কুইবেকের মতো প্রদেশেও এগুলো বিক্রি হচ্ছে।

- Advertisement -

এ ধরনের ওষুধ কেউ ব্যবহার করে থাকলে এবং কোনো ধরনের স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ দৃশ্যমান হলে দ্রুত তাকে চিকিৎসকের পরামর্শ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। এ ব্যাপারে হেলথ কানাডার কাছেও রিপোর্ট করার অনুরোধ জানানো হয়েছে তাদের প্রতি। এ ধরনের ওষুধ যাতে আর বিতরণ না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি। এর অংশ হিসেবে অননুমোদিত পণ্য যাতে আর আমদানি হতে না পারে সেজন্য তারা কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সির সঙ্গে কাজ করছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে অন্টারিও স্টোর ও ওয়্যারহাউজ থেকে অননুমোদিত যেসব সেক্স পিল জব্দ করা হয়েছে তার মধ্যে রয়েছে, ৭এক্স ম্যাক্স পাওয়ার, এলিয়েন ২ পাওয়ার প্লাটিনাম ১১০০০, অল নাইট লং, ব্ল্যাক প্যান্থার প্লাটিনাম ৩০কে, ব্ল্যাক প্যান্থার # ১, ম্যাগনাম এক্সএক্সএল হিজঅ্যান্ডহার ২৫০কে, পিঙ্ক পুসিক্যাট, স্প্যানিশ ফ্লাই ২২,০০০, স্প্যানিশ ফ্লাই ২০,০০০, ট্রিপল গ্রিন, রাইনো ৭ প্লাটিনাম ৫০০০, রাইনো ৭৫ প্লাটিনাম ২৫০০০, রাইনো ৬৯ এক্সট্রিম ৩৫০০০ এবং হোয়াইট প্যান্থার।

- Advertisement -

Related Articles

Latest Articles