17.2 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

প্রথমবারের মতো বাড়ির ক্রেতাদের বড় অংশ পরিবার থেকে সহায়তা পান

প্রথমবারের মতো বাড়ির ক্রেতাদের বড় অংশ পরিবার থেকে সহায়তা পান
<br >সমীক্ষায় অংশ নেওয়া ৩৬ শতাংশ প্রথমবারের মতো বাড়ি ক্রেতারা বলেছেন বাড়ি কেনার জন্য বাব মা অথবা আত্মীয় স্বজনের কাছ থেকে কিছু অর্থ তারা পেয়েছেন

গ্রেটার টরন্টো এরিয়ার (জিটিএ) যেসব বাসিন্দা প্রথমবারের মতো বাড়ি কিনেছেন তাদের এক-তৃতীয়াংশের বেশি বাবা-মা বা অন্যান্য আত্মীয়-স্বজনের কাছ থেকে আর্থিক সহায়তা পেয়েছেন। তবে প্রায় ৭৫ শতাংশ প্রথমবারের মতো বাড়ি-ক্রেতা তাদের ডাউন পেমেন্ট যথেষ্ট নয় বলে উদ্বেগ প্রকাশ করেছেন। রয়্যাল লাপেজের নতুন এক সমীক্ষায় এ তথ্য উঠে এসেছে।

সমীক্ষায় অংশ নেওয়া ৩৬ শতাংশ প্রথমবারের মতো বাড়ি-ক্রেতারা বলেছেন, বাড়ি কেনার জন্য বাব-মা অথবা আত্মীয়-স্বজনের কাছ থেকে কিছু অর্থ তারা পেয়েছেন। ২৯ শতাংশ তাদের মাসিক ঋণ পরিশোধে আর্থিক সহায়তা পাওয়ার কথা জানিয়েছেন। প্রথমবার বাড়ি কেনা জিটিএর ৪৪ শতাংশ বাসিন্দা বলেছেন, যে আর্থিক সহায়তা তারা পেয়েছেন সেটি আসলে উপহার।

- Advertisement -

ক্রয়ক্ষমতা ইস্যুর কারণে পরিকল্পনা থেকেব সরে গিয়ে অন্য নেবারহুডে বাড়ি কিনেছেন বলে জানিয়েছেন জিটিএর প্রথমবারের মতো ক্রেতাদের প্রায় ২৯ শতাংশ। এ ছাড়া পরিকল্পনা থেকে সরে এসে অপেক্ষাকৃত ছোট বাড়ি কিনেছেন বলে জানিয়েছেন ৩৭ শতাংশ বাসিন্দা।

টরন্টো রিজিয়নাল রিয়েল এস্টেট বোর্ডের তথ্য অনুযায়ী, মে মাসে জিটিএতে বাড়ির গড় বিক্রয়মূল্য ছিল ১১ লাখ ৯৬ হাজার ১০১ ডলার। এক মাস আগে গড় মূল্য ছিল যেখানে ১১ লাখ ৫৩ হাজার ২৬৯ ডলার।

- Advertisement -

Related Articles

Latest Articles