17.2 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

টিডিএসবির ৩৪০ কোটি ডলারের পরিচালন বাজেট অনুমোদন

টিডিএসবির ৩৪০ কোটি ডলারের পরিচালন বাজেট অনুমোদন
বাজেটের কথা ঘোষণা করে টিডিএসবির চেয়ার রাচেল চার্নোস লিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন টরন্টোর শিক্ষার্থীদের জন্য যেসব প্রয়োজন সেগুলো পূরণে প্রয়োজনীয় সম্পদের জোগান দিতে ট্রাস্টি হিসেবে আমরা নিরলস কাজ করে গেছি

টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের (টিডিএসবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের পরিচালন বাজেট অনুমোদন করেছে। ৩৪০ কোটি ডলারের ব্যয় পরিকল্পনায় ৯৯টি পদ পুনরায় পেরোলে যুক্ত করার কথা বলা হয়েছে। এসব পদের মধ্যে রয়েছে সামাজিক কর্মী, ইয়ুথ কাউন্সেলর ও স্কুলভিত্তিক মনিটর। প্রদেশের কোভিড-১৯ লার্নিং রিকভারি ফান্ডিং বন্ধ করার পর পদগুলো ছেঁটে ফেলা হয়েছিল।

বাজেটের কথা ঘোষণা করে টিডিএসবির চেয়ার রাচেল চার্নোস লিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, টরন্টোর শিক্ষার্থীদের জন্য যেসব প্রয়োজন সেগুলো পূরণে প্রয়োজনীয় সম্পদের জোগান দিতে ট্রাস্টি হিসেবে আমরা নিরলস কাজ করে গেছি। প্রদেশের জোগান দেওয়া তহবিলের ফলাফল না আসা পর্যন্ত কাজটি আমরা চালিয়ে যাব।

- Advertisement -

টিডিএসবি বলেছে, তাদের পরবর্তী বছরের বাজেট তাদের তিন বছরের ঘাটতি পূরণের যে পরিকল্পনা সে অনুসারে হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী বোর্ড ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে সেটা অনুমোদন করবে।

পরবর্তী বছরের বাজেটে কোনো কর্তন করা হবে না এবং সেখানে বেশ কিছু ব্যয়সাশ্রয়ী পদক্ষেপ থাকবে। কেন্দ্রীয় জনবল ও বিভাগগুলোর ব্যয়ের ক্ষেত্রে সেগুলো শনাক্ত করা হয়েছে।

বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, পরিচালন ব্যয় পুষিয়ে নিতে টিডিএসবির সম্পত্তি বিক্রির অর্থ ব্যবহারের আবেদন করা হচ্ছে। ২০১৭ সাল থেকে প্রদেশের বোর্ডগুলো কম শিক্ষার্থী ভর্তির স্কুলগুলো বন্ধ বা এগুলো একীভূত করার অনুমতি দিচ্ছে না। এটি বাতিল করার জন্য এ বছরের গোড়ার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছিল অন্টারিও পাবলিক স্কুল বোর্ডস’ অ্যাসোসিয়েশন।

- Advertisement -

Related Articles

Latest Articles