-5.4 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে জিম্মি ঢাবি ছাত্র, উদ্ধার করল পুলিশ

বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে জিম্মি ঢাবি ছাত্র, উদ্ধার করল পুলিশ
<br >রাজধানীর মালিবাগে বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে অপহরণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঢাবি এক শিক্ষার্থী

রাজধানীর মালিবাগে বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে অপহরণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী। তাকে আটকে রেখে মারধরের পর নগ্ন করে তোলা হয় ছবি। পরে পরিচিতদের কাছে মেসেঞ্জারে চাওয়া হয় টাকা। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ এমন অভিযোগ পেয়ে তথ্য-প্রযুক্তির সহায়তায় ভুক্তভোগী শিক্ষার্থীকে উদ্ধার করে পুলিশ।

এ সময় অপহরণের অভিযোগে দীন ইসলাম (২৭) ও সাইফুল ইসলাম অপূর্ব (২৮) নামের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১৪ জুন) বিকেলে ৯৯৯-এর পরিদর্শক (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস অফিসার) আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

- Advertisement -

তিনি বলেন, আজ সকাল পৌনে ১০টার দিকে ঢাবির ‘বিজয় ৭১’ হল থেকে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। তিনি জানান, তার হলের জুনিয়র শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্র মঙ্গলবার রাতে বান্ধবীর সঙ্গে দেখা করতে মালিবাগ যান।

বুধবার ভোররাতের দিকে তারা জানতে পারেন, ওই শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে। তার ফোন নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। তবে তার মেসেঞ্জার ব্যবহার করে পরিচিতজনদের কাছ থেকে টাকা চাওয়া হচ্ছে।

মেসেঞ্জারের মাধ্যমে আটক শিক্ষার্থী জানাচ্ছিলেন, তাকে খুব মারধর করা হয়েছে এবং নগ্ন করে ছবি তোলা হয়েছে।
এক লাখ টাকা না পেলে তাকে ছাড়া হবে না। এ অবস্থায় কলার দ্রুত পুলিশি সহায়তার অনুরোধ জানিয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন।

৯৯৯ কলটেকার কনস্টেবল সায়েম উদ্দীন কলটি রিসিভ করেন। তিনি তাৎক্ষণিকভাবে খিলগাঁও থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা জানান। পরে তথ্য-প্রযুক্তির মাধ্যমে দক্ষিণ গোড়ানের একটি বাসায় ভুক্তভোগী শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করে তাকে উদ্ধার করে পুলিশ।
এ সময় সেখান থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়।

খিলগাঁও থানার এসআই জসিম উদ্দীন জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

- Advertisement -

Related Articles

Latest Articles