5.3 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

স্পেসএক্সে চাকরি পেল বাংলাদেশি বংশোদ্ভূত কিশোর

স্পেসএক্সে চাকরি পেল বাংলাদেশি বংশোদ্ভূত কিশোর

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষে ওঠা ইলন মাস্কের মহাকাশবিষয়ক প্রতিষ্ঠান স্পেসএক্সের প্রকৌশলী হিসেবে চাকরি পেয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত কাইরান কাজী। তার বয়স মাত্র ১৪ বছর। বোরবার লস অ্যাঞ্জেলস টাইমসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, বয়স কম হলেও দক্ষতার সঙ্গে চ্যালেঞ্জিং সাক্ষাৎকার উতরে চাকরি পেয়েছে কাইরান। স্পেসএক্সে চাকরি পেয়ে সে উচ্ছ্বসিত। প্রতিষ্ঠানটিকে মঙ্গল গ্রহে মানুষ পাঠানোর লক্ষ্য অর্জনে সাহায্য করবে কাইরান।

চাকরি পাওয়ার পর লিঙ্কডইনে কাইরান লিখেছে, গ্রহের সেরা প্রতিষ্ঠানে আমি স্টারলিংক প্রকৌশলী দলে যোগ দিতে যাচ্ছি। এরা বিশ্বের সেই বিরল প্রতিষ্ঠানগুলোর একটি, যারা বয়সের মতো পুরনো মানদণ্ড দিয়ে আমার সক্ষমতা ও পরিপক্বতা বিবেচনা করেনি।

জানা গেছে, মাত্র ১১ বছর বয়সে যুক্তরাষ্ট্রের সান্তা ক্লারা ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল অধ্যয়নে ভর্তি হয় কাইরান। চলতি মাসে সে স্নাতক হবে।

হিসাব অনুযায়ী, পড়াশোনা শেষ হওয়ার আগেই চাকরি পেয়েছে কিশোর কাইরান। এখন সে মায়ের সঙ্গে ক্যালিফোর্নিয়া থেকে ওয়াশিংটনে ঠিকানা বদলের পরিকল্পনা করছে।

- Advertisement -

Related Articles

Latest Articles