7.4 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

লাইন ওয়ান প্ল্যাটফরমে এজ ডোর বসাচ্ছে টিটিসি

লাইন ওয়ান প্ল্যাটফরমে এজ ডোর বসাচ্ছে টিটিসি
পরিকল্পনার অংশ হিসেবে লাইন ওয়ান সাবওয়ে প্ল্যাটফরম বরাবর প্ল্যাটফরম এজ ডোর স্থাপন করা হবে

ব্লুর-ইয়ং স্টেশনের ১৫০ কোটি ডলারের কাজের বিস্তারিত প্রকাশ করেছে টিটিসি। পরিকল্পনার অংশ হিসেবে লাইন ওয়ান সাবওয়ে প্ল্যাটফরম বরাবর প্ল্যাটফরম এজ ডোর স্থাপন করা হবে।

ডাউনটাউন সাবওয়ে স্টেশনে কিছু মেরামত কার্যক্রমের পরিকল্পনার রূপরেখা উল্লেখ করে যে হালনাগাদ তথ্য সেখানে বিস্তারিত তুলে ধরা হয়েছে। একজন কর্মকর্তা বলেন, লাইন ওয়ানের উত্তর ও দক্ষিণমুখী প্ল্যাটফরমে আমরা প্ল্যাটফরম এজ ডোর স্থাপন করতে যাচ্ছি এবং এটা দারুণ খবর। এ ছাগড়া লাইন টুতে অটোমেটিক ট্রেন কন্ট্রোলের কাজ সমাপ্ত হওয়ার পর প্ল্যাটফরম এজ ডোর স্থাপনের জন্য আমরা সেটিকেও প্রস্তুত করতে যাচ্ছি। লাইন ওয়ানে এই প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। ব্লুর-ইয়ং স্টেশনের লাইন ওয়ান ও লাইন টুতে আমরা প্ল্যাটফরম এজ ডোর স্থাপন করবো।

- Advertisement -

নিরাপত্তার জন্য টিটিসিজুড়ে প্ল্যাটফরম এজ ডোর স্থাপনের দাবিয়ে জানিয়ে আসছে ট্রানজিটের পক্ষের বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। টিটিসিরাইডারস এর মধ্যে অন্যতম। অন্ততপক্ষে কিছু স্টেশনে এই মুহূর্তে প্ল্যাটফরম এজ ডোর স্থাপন করা টিটিসির প্রয়োজন বলে বেশ কয়েকজন মেয়র প্রার্থীও অভিমত দিয়েছেন। এজন্য কী পরিমাণ খরচ হবে এখন পর্যন্ত তা জানানো হয়নি।

গত জানুয়ারিতে টিটিসির ১৫ বছরের মূলধনী পরিকল্পনায় প্রকল্পটি যখন অন্তর্ভুক্ত করা হয় সম্ভাব্য ব্যয় ধরা হয়েছিল ২৮৬ কোটি ডলার, যার জোগান এখনো দেওয়া হয়নি।

পুরোনো ব্যবস্থা সংস্কার নতুন কিছু নির্মাণের চেষ্টা করা হলে তাতে খরচ অনেক কম হবে। তাই আমার মতে প্রশ্ন হচ্ছে সম্ভাব্যতা সমীক্ষা, একটি ব্যয় এবং আরেকটি অগ্রাধিকার।

টিটিসির বড় ধরনের নির্মাণকাজ ২০২৪ সালের শেষ দিকে শুরু হয়ে ২০৩১ সালের কোনো এক সময় সমাপ্ত হওয়ার কথা রয়েছে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles