4.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

ভিডিও কলে ডাক্তারকে রেখে প্রসব করাল নার্স, ঘটলো যে অঘটন

ভিডিও কলে ডাক্তারকে রেখে প্রসব করাল নার্স, ঘটলো যে অঘটন

আমির খান, করিনা কাপুর অভিনীত ‘থ্রি ইডিয়টস’ সিনেমাকেই যেন মনে করিয়ে দিলেন নার্স। তবে সিনেমাতে শিশু ও মা বেঁচে গেলেও এখানে প্রাণ গেল প্রসূতির।

- Advertisement -

ভারতের বিহারের পূর্ণিয়া জেলায় ঘটেছে এ ঘটনা।

মৃত তরুণীর নাম মালতি দেবী। সোমবার (৫ জুন) সন্ধ্যায় ২২ বছরের ওই তরুণীকে প্রসব যন্ত্রণা নিয়ে সমর্পণ প্রসূতি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিন্তু সে সময় কোনো চিকিৎসক হাসপাতালে ছিল না। চিকিৎসক সীমা কুমারী শহরের বাইরে গিয়েছিলেন। যন্ত্রণায় ছটফট করতে থাকা তরুণীর প্রসব করানোর সিদ্ধান্ত নেন হাসপাতালের নার্সরাই। খবর টাইমসনাওনিউজ

এ সময় তারা ‘থ্রি ইডিয়টস’ সিনেমার ধাঁচে চিকিৎসককে ভিডিও কল করেন। সেখানেই প্রসবের জন্য প্রয়োজনীয় যাবতীয় পরামর্শ এবং নির্দেশ দিতে থাকেন চিকিৎসক। তার কথা শুনে কাজ করতে থাকেন নার্সরা।

কিন্তু এর ফল ভাল হয়নি। প্রসব সফল হলেও ওই দিন রাতেই মৃত্যু হয় তরুণীর। অভিযোগ, অজ্ঞতাবশত নার্স ভুল করে তরুণীর পেটের গুরুত্বপূর্ণ একটি শিরা কেটে ফেলেছিলেন। এর ফলেই মৃত্যু হয় তার।

মায়ের মৃত্যু হলেও তিনি যে যমজ সন্তানের জন্ম দিয়েছেন, তারা সুস্থ আছে। কিন্তু এই ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে তরুণীর পরিবারের সদস্যরা বিক্ষোভ দেখাতে থাকেন। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়।

খাজাঞ্চি থানার এসএইচও রঞ্জিত কুমার বলেন, আমরা মৃতের পরিবারের কাছ থেকে একটি অভিযোগ পেয়েছি, এটি পূর্ণিয়ার সিভিল সার্জনের অফিসে পাঠিয়েছি। বিষয়টি পূর্ণিয়ার সিভিল সার্জন দ্বারা তদন্ত করা হবে। যদি চিকিৎসকের অবহেলার কারণ খুঁজে পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles