6.6 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

প্রথমবার ইতালির পার্লামেন্টে সন্তানকে বুকের দুধ খাওয়ালেন এমপি

প্রথমবার ইতালির পার্লামেন্টে সন্তানকে বুকের দুধ খাওয়ালেন এমপি
<br >দেশটির পার্লামেন্টে এ ঘটনা প্রথম

ইতালির পার্লামেন্টে গতকাল বুধবার প্রথমবারের মতো কোনো শিশুর উপস্থিতি দেখা মিলেছে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এদিন দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ চেম্বার অব ডেপুটিজের অধিবেশন চলছিল। সেইসময় আইনপ্রণেতা জিলদা স্পোরতিয়েলো তার ছেলে ফেদেরিকোকে বুকের দুধ খাইয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় দেশটির অন্য আইনপ্রণেতারা জিলদা স্পোরতিয়েলোর এ পদক্ষেপকে করতালি দিয়ে স্বাগত জানিয়েছেন।

- Advertisement -

অনেক দেশেই এ ঘটনা সাধারণ বিষয় হলেও ঐতিহ্যগতভাবে পুরুষ আধিপত্যের দেশ ইতালির পার্লামেন্টে এমন ঘটনা এবারই প্রথম।এ নিয়ে পার্লামেন্টের নিম্নকক্ষের ভারপ্রাপ্ত স্পিকার জর্জো মুলে বলেন, ‘সব দলের সমর্থনে এবারই প্রথম এমনটা ঘটল। ফ্রেদেরিকোর জন্য স্বাধীন, শান্তিপূর্ণ ও দীর্ঘজীবন কামনা করছি। এখন আমরা শান্তভাবে কথা বলব।’

জর্জো মুলে গতকালের অধিবেশনে সভাপতিত্ব করেছেন।

গত বছরের নভেম্বরে দেশটির সংসদীয় নীতিমালাবিষয়ক এক প্যানেল নারী আইনপ্রণেতাদের সন্তানসহ পার্লামেন্টে প্রবেশ ও এক বছর বয়স পর্যন্ত তাদের দুধ খাওয়ানোর অনুমতি দেয়।

রয়টার্স বলছে, বামপন্থী দল ফাইভ স্টার মুভমেন্টের আইনপ্রণেতা হচ্ছেন স্পোরতিয়েলো। এ নিয়ে তিনি বলেছেন, ‘অনেক নারী সময়ের আগেই তাদের সন্তানকে বুকের দুধ খাওয়ানো বন্ধ করে দিচ্ছেন। তারা এটি যে ইচ্ছা করে করছেন এমনটা নয়, বরং কাজে ফেরার জন্য এমনটা করতে তারা বাধ্য হচ্ছেন।’

- Advertisement -

Related Articles

Latest Articles