18.5 C
Toronto
সোমবার, জুলাই ২২, ২০২৪

ইবতেদায়ীর পর দাখিল মাদ্রাসা বন্ধ ঘোষণা

ইবতেদায়ীর পর দাখিল মাদ্রাসা বন্ধ ঘোষণা

তীব্র তাপপ্রবাহের কারণে দেশের সব দাখিল মাদ্রাসা আগামীকাল বৃহস্পতিবার বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে করে আগামী শুক্র ও শনিবার মিলে শিক্ষার্থীরা তিন দিন ছুটি পাচ্ছে। আজ বুধবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

- Advertisement -

এর আগে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। মাধ্যমিক বিদ্যালয় সংযুক্ত প্রাথমিক শাখার শিক্ষার্থীরাও ৮ জুন পর্যন্ত ছুটির আওতায় রয়েছে। আজ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৮ জুন বন্ধ ঘোষণা করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

গতকাল মঙ্গলবার এবতেদায়ী মাদ্রাসার প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। এ ঘোষণা অনুযায়ী আগামীকাল ক্লাস বন্ধ থাকবে।

আজ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্র থেকে প্রকাশিত ‘তাপ প্রবাহের সতর্কবার্তা’ অনুসারে দেশের ওপর দিয়ে চলমান মৃদু, মাঝারি এবং তীব্র দাবদাহ আগামী পাঁচ থেকে ছয় দিন অব্যাহত থাকতে পারে। এমনকি জলীয়বাষ্পের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে বলে জানা গেছে। দাবদাহের সতর্কবার্তার কারণে দেশের দাখিল পর্যায়ের সকল মাদ্রাসা আগামীকাল বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এমতাবস্থায় সিদ্ধান্তটি বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles