19.9 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

ফোর্বসের স্ব-নির্মিত নারীদের তালিকায় রিহানা-টেলর-বিয়ন্সে

ফোর্বসের স্ব-নির্মিত নারীদের তালিকায় রিহানা-টেলর-বিয়ন্সে
রিহানা বিয়ন্সে ও টেলর সুইফট

বিশ্বজুড়ে যেমন ছড়িয়েছেন সুরের মুর্চ্ছনা, তেমনি উদ্যোক্তা হিসেবেও সুনাম রয়েছে রিহানা, বিয়ন্সে এবং টেলর সুইফটের মতো সঙ্গীত তারকার। এবার ফোর্বসের মর্যাদাপূর্ণ আমেরিকার সবচেয়ে ধনী স্ব-নির্মিত নারীদের তালিকাতেও আধিপত্য বিস্তার করেছেন এই তিন পপতারকা।

এই র‌্যাঙ্কিংয়ে প্রতিভাবান শিল্পীদের অসাধারণ কৃতিত্ব প্রদর্শনের পাশাপাশি তাদের বিপুল সম্পদ এবং প্রভাবও তুলে ধরা হয়। এবছর এই সম্মানজনক তালিকায় তাদের সাথে যোগ দিচ্ছেন বিনোদন জগতের ম্যাডোনা, অপরাহ এবং ডলি পার্টনের মতো আইকনিক ব্যক্তিত্বও।

- Advertisement -

রিহানা

রিহানা তার সমবয়সীদের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছেন তালিকায়। সেরা তালিকার শীর্ষ ২০ নম্বরে জায়গা করে নিয়েছেন এই পপতারকা। ১.৪ বিলিয়ন ডলারের আনুমানিক নেট মূল্যের সাথে সঙ্গীত এবং প্রসাধনী শিল্প উভয় ক্ষেত্রেই তার অতুলনীয় সাফল্য তালিকায় ২০ নম্বরে জায়গা দিয়েছে রিহানাকে। সঙ্গীত জগতের আরেক প্রভাবশালী তারকা টেলর সুইফট ফোর্বসের স্ব-নির্মিত নারীর তালিকায় ৩৪ তম স্থান অর্জন করেছেন।
আনুমানিক ৭৪০ মিলিয়ন নেট মূল্যের সম্পদের মালিক তিনি। সুইফটের রেকর্ড-ব্রেকিং মিউজিক ও অ্যালবাম বিক্রি হওয়া এবং মিউজিক্যাল ট্যুরগুলো তার আর্থিক জয়ের ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করেছে।

বিয়ন্সে

অপরদিকে খ্যাতিমান পপতারকা বিয়ন্সে ৫৪০ মিলিয়নের আনুমানিক নেট মূল্যের সম্পদ নিয়ে সাথে ৪৮ তম স্থান দখল করেছেন। সঙ্গীতে তার তিন দশকের দীর্ঘ ক্যারিয়ার তার এই সম্পদের ভিত্তি।
উল্লেখযোগ্যভাবে ফ্যাশন হাউজ বালমেইনের সাথে বিয়ন্সের অংশীদারিত্বও তার সম্পদের অন্যতম উৎস। এছাড়া তার প্রশংসিত রেনেসাঁ অ্যালবাম, মিউজিক্যাল ট্যুর সহ ব্যবসায়িক দক্ষতা তারকাকে এই তালিকায় জায়গা করে দিয়েছে।

টেলর সুইফট

এই গুরুত্বপূর্ণ তালিকায় আরো জয়গা করে নিয়েছেন অপরাহ, কিম কারদাশিয়ান, কাইলি জেনার, ম্যাডোনা, সেলিন ডিওন, ডলি পার্টন, রিজ উইদারস্পুন, বারব্রা স্ট্রিস্যান্ড, সেরেনা উইলিয়ামস এবং শোন্ডা রাইমস মি এর মতো ব্যক্তিত্ব।

- Advertisement -

Related Articles

Latest Articles