21.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

প্রিপেইড ক্রেডিট কার্ড দিচ্ছে অন্টারিও

প্রিপেইড ক্রেডিট কার্ড দিচ্ছে অন্টারিও
জ্বালানিমন্ত্রী টড স্মিথ এক বিবৃতিতে বলেছেন কর্মসূচিটি প্রদেশের যে পরবর্তী ইলেক্ট্রিসিটি সিস্টেম তা অর্জনে সহায়ক হবে এই সিস্টেমে ২০২৫ সালের মধ্যে প্রতি বছর ১ লাখ ৩০ হাজার বাড়িতে সরবরাহের সমপরিমাণ বিদ্যুৎ সাশ্রয় ও ভোক্তাদের ব্যয় ৬৫ কোটি ডলার কমাতে হবে

সর্বোচ্চ চাহিদার সময় স্মার্ট থার্মোস্ট্যাটসহ যারা এয়ার কন্ডিশনিং ও জ¦ালানি সাশ্রয়ে আগ্রহী তাদেরকে প্রিপেইড কার্ড দিতে যাচ্ছে অন্টারিও সরকার। পিক পার্কস নামে পরিচিত এই কর্মসূচিতে জ¦ালানি সাশ্রয়ে আগ্রহী ব্যক্তিদের আর্থিক প্রণোদনা দেওয়া হবে। তবে এসব গ্রাহকের সেন্ট্রাল এয়ার কন্ডিশনিং সিস্টেম অথবা হিট পাম্প ইউনিটের সঙ্গে অবশ্যই ওয়াই-ফাই সুবিধাসম্বলিত থার্মোস্ট্যাট সংযোগ থাকতে হবে।

জ্বালানি মন্ত্রী টড স্মিথ এক বিবৃতিতে বলেছেন, কর্মসূচিটি প্রদেশের যে পরবর্তী ইলেক্ট্রিসিটি সিস্টেম তা অর্জনে সহায়ক হবে। এই সিস্টেমে ২০২৫ সালের মধ্যে প্রতি বছর ১ লাখ ৩০ হাজার বাড়িতে সরবরাহের সমপরিমাণ বিদ্যুৎ সাশ্রয় ও ভোক্তাদের ব্যয় ৬৫ কোটি ডলার কমাতে হবে।

- Advertisement -

আগ্রহী ব্যক্তিরা তাদের থার্মোস্ট্যাট উৎপাদকদের প্রযুক্তিটিতে নিরাপদ প্রবেশাধিকার দেবেন এবং জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১০ বার তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সমন্বয় করবেন। এটা করতে হবে কর্মদিবসে সর্বোচ্চ চাহিদার সময় সর্বোচ্চ তিন ঘণ্টা পর্যন্ত।

কর্মকর্তারা বলছেন, পরিবর্তন আনা হলে বাসিন্দাদের তা জানিয়ে দেওয়া হবে এবং তারা তাদের বাড়ির তাপমাত্রা সমন্বয়ের নিয়ন্ত্রণ পাবেন। গ্রাহকরা যে আর্থিক প্রণোদনা পাচ্ছেন এর ফলে তাতে কোনো পরিবর্তন আসবে না।
যারা কর্মসূচিটিতে অংশ নেবেন তারা ৭৫ ডলারের ইলেক্ট্রিক প্রিপেইড মাস্টারকার্ড পাবেন। এ ছাড়া ২০২৪ সালের শুরু থেকে প্রতিটি অতিরিক্ত বছরে ২০ ডলারের কার্ড পাবেন। এই বছরের জুনে কর্মসূচিটি শুরু হবে।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, অন্টারিওতে মোট ৬ লাখ স্মার্ট থার্মোস্ট্যাট বসানো আছে। স্মিথ বলেন, সর্বোচ্চ চাহিদার সময় ব্যবহার কমানোর মধ্য দিয়ে যে জ¦ালানি সাশ্রয় হবে তা যেসব প্রতিষ্ঠান শুধু পিক আওয়ারে চালানো হয় সেগুলো পরিচালনার সুযোগ তৈরি হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles