23.9 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

তাঁর কবিতায় দেশ উঠে আসে

তাঁর কবিতায় দেশ উঠে আসে
তিনি আমাদেরই একজন একজন স্বপ্নবান হৃদয়বান স্নিগ্ধ মানুষ ওয়ালী ইসলাম তাঁর কবি নাম কাজী হেলাল

তাঁর কবিতা মানুষ ছুঁয়ে যায়, জীবন ছুঁয়ে যায়, ভালবাসা ছুঁয়ে যায়। তাঁর কবিতায় দেশ উঠে আসে; সময়, সমাজ, ইতিহাস উঠে আসে; প্রবল দেদীপ্যমানতায় উঠে আসে আমাদের বায়ান্ন, আমাদেরই একাত্তর। তিনি আলোর কথা বলেন, আশার কথা বলেন, সুন্দর-শুভ্র সময়ের ছবি আঁকেন।

তিনি আমাদেরই একজন; একজন স্বপ্নবান, হৃদয়বান, স্নিগ্ধ মানুষ ওয়ালী ইসলাম। তাঁর কবি নাম কাজী হেলাল।
ইতিমধ্যে তাঁর প্রকাশিত দুটি কাব্যগ্রন্থ ‘পানকৌড়ির ডুবসাঁতার’ ও ‘শ্রাবণীর চোখে স্থলপদ্ম’ পাঠকপ্রিয়তা পেয়েছে, পেয়েছে কবিতাবোদ্ধাদের প্রশংসা। দুটো বই থেকে অনেক অনেক কবিতা আবৃত্তি হয়েছে বিভিন্ন আয়োজনে স্বনামধন্য আবৃত্তিশিল্পীদের কন্ঠে।

- Advertisement -

অনেকেই বলেন কাজী হেলাল কবিতায় তাঁর স্বাতন্ত্র্যের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন অনেকটাই।
কবি কাজী হেলালের কাব্যচর্চার উপর আলোকপাত ও দুটো বই থেকে কবিতার আবৃত্তির সন্নিবেশনায় ‘আলো দিয়ে যাই’-এর বিশেষ আয়োজন- ‘কবিতায় ডুবসাঁতার’-

১০ জুন ২০২৩, শনিবার || সন্ধ্যা ৭টা
স্থানঃ ৯ ডজ রোড, টরন্টো (দ্বিতীয় তলার মিলনায়তন)
আমরা অত্যন্ত আনন্দিত টরন্টোর উল্লেখযোগ্য সংখ্যক গুণী আবৃত্তিশিল্পীরা অংশ নিচ্ছেন এই আয়োজনে। সাথে থাকছেন দুই প্রিয় সঙ্গীতশিল্পী সোমা সাইদ ও ফারহানা শান্তা। সঞ্চালনায় থাকছেন ফারহানা আহমেদ ও ফ্লোরা নাসরিন ইভা।

আমরা অত্যন্ত কৃতজ্ঞ এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছেন টরন্টোর তিন পরিচিত প্রিয়মুখ আসাবউদ্দিন আসাদ, হিশাম চিশতি ও ব্যারিস্টার শামীম আরা। তাঁদের প্রতি ‘আলো দিয়ে যাই’ এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ, শুভেচ্ছা ও ভালবাসা।

সবার উপস্থিতিতে একজন স্নিগ্ধ কবি’র কবিতা নিয়ে আয়োজিত এই অনুষ্ঠান প্রাণবন্ত হবে, প্রেরণাময় হবে- এই আমাদের প্রত্যাশা ও বিশ্বাস।

এই আয়োজনে সবার সবান্ধব সাদর আমন্ত্রণ।

- Advertisement -

Related Articles

Latest Articles