-5.4 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

ইমরান খানের বাসা থেকে কারা বেরিয়েছিল জানালেন মরিয়ম

ইমরান খানের বাসা থেকে কারা বেরিয়েছিল জানালেন মরিয়ম
মরিয়ম নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানকে ‘ফেতনা’ তথা অশান্তি বলে আখ্যায়িত করেছেন মুসলিম লীগের (এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ।

ইমরান খানকে গ্রেফতারের পর তার বাসভবন জামান পার্ক থেকে প্রশিক্ষিত দাঙ্গাবাজরা বেরিয়ে এসেছে বলে দাবি করেছেন তিনি। খবর ডন উর্দূর।

- Advertisement -

টুইটারে দেওয়া পোস্টে নওয়াজকন্যা বলেন, ‘ফেতনা’কে গ্রেফতারের পর পাকিস্তানের কোনো সাধারণ মানুষ প্রতিবাদ করেনি। শুধু তারাই বেরিয়েছে যাদের গত কয়েক মাস যাবত জামান পার্কে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল।

মরিয়ম বলেন, আজ প্রকাশিত অডিও থেকে এটাই প্রমাণিত হয়েছে যে এই নাশকতার পরিকল্পনা ইমরান খান নিজেই করেছিলেন। তাকে গ্রেফতারের পর যেসব জায়গায় আক্রমণ করা হবে সেই স্থাপনাগুলো চিহ্নিত করা হয়েছিল।

তিনি আরও বলেন, তেহরিক-ই-ইনসাফের এই সন্ত্রাসীদের মানুষ নিজের চোখে দেখেছে এবং তাদের কোনো প্রতিবাদে অংশ নিতে অস্বীকার করেছে। এটা ইমরান খানের ধ্বংসাত্মক রাজনীতির মুখে বড় চপেটাঘাত।

এদিকে ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে তার দল পিটিআই পাকিস্তানকে ‘অচল’ করে দেওয়ার ডাক দিয়েছে। নেতাকর্মী ও সমর্থকরা দেশটির রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা করারও পরিকল্পনা করছে।

এমন অবস্থায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে পিটিআই সমর্থকদের নতুন করে সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি বলেছেন, দলের শীর্ষ নেতারা ইমরানের সঙ্গে দেখা করতে ইসলামাবাদে আছেন। ইমরানের গ্রেফতারকে বৈধতা দিয়ে ইসলামাবাদ হাইকোর্ট যে আদেশ দিয়েছেন সেটিকে সুপ্রিমকোর্টে তারা চ্যালেঞ্জ জানাবেন।

এক টুইটার পোস্টে কুরেশি লেখেন, এ অসাংবিধানিক আচরণের বিরুদ্ধে রাস্তায় নেমে শান্তিপূর্ণ বিক্ষোভ করার জন্য আমরা পিটিআই কর্মী, সমর্থক ও পাকিস্তানের জনগণের প্রতি আহ্বান জানিয়ে যাব। রাতে কোরেশিকে ইসলামাবাদ থেকে গ্রেফতার করেছে পুলিশ। ইসলামাবাদের রেড জোন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অবশ্য এর আগে তিনি দাবি করেছিলেন-তাকে গ্রেফতার করার চেষ্টা করা হয়েছিল।

টুইটারে ভিডিওবার্তায় তিনি বলেন, ‘ওরা আসাদ উমরকে গ্রেফতার করতে সক্ষম হলেও আমাকে পারেনি। আমি সেই সময় আদালতের মধ্যে ঢুকে গ্রেফতার এড়িয়েছি। এখন একটি নিরাপদ জায়গা থেকে ভিডিও বার্তা রেকর্ড করছি। ইমরান খানকে মুক্তি না দেওয়া পর্যন্ত দেশজুড়ে শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য তিনি সমর্থকদের অনুরোধ জানান।

- Advertisement -

Related Articles

Latest Articles