23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

ক্যালগেরি ইভেন্ট সেন্টার ঘিরে বিভক্ত ভোটাররা

ক্যালগেরি ইভেন্ট সেন্টার ঘিরে বিভক্ত ভোটাররা
প্রদেশজুড়ে পরিচালিত অনলাইন সমীক্ষায় অংশ নেওয়া ৪৩ শতাংশ নাগরিক নতুন ক্যালগেরি ইভেন্ট সেন্টারের প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছেন এর বিরোধিতা করেছেন ক্যালগেরির ৫০ শতাংশ বাসিন্দা

বিলিয়ন ডলারের চুক্তি আলবার্টার ভোটারদের প্রায় বিভক্ত করে দিয়েছে। থিংকএইচকিউয়ের সাম্প্রতিক এক সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে।
প্রদেশজুড়ে পরিচালিত অনলাইন সমীক্ষায় অংশ নেওয়া ৪৩ শতাংশ নাগরিক নতুন ক্যালগেরি ইভেন্ট সেন্টারের প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছেন। এর বিরোধিতা করেছেন ক্যালগেরির ৫০ শতাংশ বাসিন্দা।

আলবার্টার ৭৮৯ জন বাসিন্দার ওপর ২৬ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত সমীক্ষাটি চালানো হয়। ইউসিপি নেতা ড্যানিয়েলে স্মিথ চুক্তিটির ঘোষণা পরপরই সমীক্ষাটি চালানো হয়। সেই সঙ্গে অবকাঠামো ও একটি কমিউনিটি এরিনা উন্নয়নে প্রদেশের পক্ষ থেকে ৩৩ কোটি ডলার প্রদানেরও পপ্রতিশ্রুতি দেন স্মিথ।

- Advertisement -

থিংকএইচকিউয়ের প্রেসিডেন্ট মার্ক হেনরি বলেন, সমীক্ষার ফলাফলে আশ্চর্য হওয়ার কিছু নেই। তবে নির্বাচনে এর একটি প্রভাব থাকতে পারে। ইস্যুটি ইউসিপিকে ক্যালগেরির যথেষ্ট সংখ্যক ভোটার আকর্ষণে সহায়তা করবে বলে মনে হয় না। বরং এডমন্টনের আশপাশের রাইডিংয়ে তাদের ভোট কমতে পারে। সঠিকভাবে সামলাতে না পারলে নির্বাচনে এনডিপিকেও মূল্য দিতে হতে পারে এর ফলে। অর্থাৎ, নির্বাচিত হলে চুক্তিটি বাতিলের ঘোষণা দিলে।
চুক্তির পরদিন স্মিথ বলেন, তার বিশ^াস এরিনার চুক্তিটি নির্বাচনের ইস্যু হবে না। সোমবার ইউসিপির নির্বাচনী প্রচারণা শুরু করার সময় নতুন ফ্লেমস এরিনা যে নির্বাচনী ইস্যু হতে পারে না সেটি খোলাসা করে দেন স্মিথ। তিনি বলেন, আমি মনে করি না যে, এটি নির্বাচনী ইস্যু হতে যাচ্ছে। কারণ, যেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করুক না কেন তিনি ক্যালগেরিকে সহায়তা করতেই চান। আলবার্টার এনডিপি নেতা রাচেল নটলি যে চুক্তিটির বিরোধিতা করেছেন সেটা তাকে বিস্মিত করেছে।

প্রাদেশিক ৩৩ কোটি ডলার তহবিল দেওয়ার পাশাপাশি সিটি থেকে জোগান দেওয়া হবে ৫৩ কোটি ৭৫ লাখ ডলার। ইভেন্ট সেন্টার, একটি পার্কিং লট, বদ্ধ প্লাজা নির্মাণে এই অর্থ ব্যয় হবে। এক-চতুর্থাংশ ব্যয় হবে কমিউনিটি এরিনা নির্মাণে।

১২২ কোটি ডলারের এই প্রকল্পে ৩৫ কোটি ৬০ লাখ ডলার বা ২৯ শতাংশ জোগান দেবে ক্যালগেরি স্পোর্টস অ্যান্ড এন্টারটেইনমেন্ট কর্পোরেশন।

- Advertisement -

Related Articles

Latest Articles