21.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও সহ-নারী প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগের পর এবার ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্লাহ।

- Advertisement -

আজ রোববার বেলা সাড়ে ১১টায় ঢাকার প্রথম যগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে শাকিব খানের বিরুদ্ধে মামলাটি করেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার এই প্রযোজক। মামলা নং ৪৫। মামলাটি আমলে নিয়ে কোর্ট ফি দাখিলের জন্য আগামী ১৫ মে দিন ধার্য করেছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেন প্রযোজক রহমত উল্লাহ ও তার আইনজীবী ড. মো. তবারক হোসেন ভুঁইয়া।

সংবাদ মাধ্যমে প্রযোজক রহমত উল্লাহকে বাটপার, প্রতারক ও আপত্তিকর মন্তব্য করায় শাকিবের বিরুদ্ধে গত ১৩ এপ্রিল ঢাকার সিএমএম কোর্টে দণ্ডবিধির ৪৯৯/৫০০/৫০১ ধারায় আরও একটি মানহানি মামলা করেন এই প্রযোজক। এই মামলাটি তদন্তের জন্য পুলিশের বিশেষ শাখা পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

প্রযোজক রহমত উল্লাহ দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘আইনের প্রতি শতভাগ আস্থা আমার আছে। আর সে কারণেই অস্ট্রেলিয়া থেকে আমি দেশে এসেছি। আমি সব প্রমাণপত্র আদালতে তুলে ধরেছি। আমার বিশ্বাস, আমি ন্যায় বিচার পাব। আজ বিকেলে আমি সংবাদ সম্মেলনের আয়োজন করছি। সেখানে মামলার ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলব।’

এর আগে, গণমাধ্যমের কাছে এই প্রযোজককে নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করায় শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠান রহমত উল্লাহর আইনজীবী।

অন্যদিকে, গত ১৮ মার্চ রাতে অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানি মামলা করতে গুলশান থানায় যান শাকিব খান। সেখানে মামলা না নিলে পরদিন সন্ধ্যায় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেন শাকিব। পরবর্তীতে চাঁদা দাবির অভিযোগ এনে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে গত ২৩ মার্চ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলা করেন। বাদীর জবানবন্দি গ্রহণ করে ২৬ এপ্রিল আসামিকে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত।

এরপর রহমত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা ট্রাইব্যুনালে আরেকটি মামলা করেন শাকিব খান। আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

- Advertisement -

Related Articles

Latest Articles