6.1 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

অ্যাথলেটদের দিয়ে অনলাইন জুয়ার বিজ্ঞাপন বন্ধ হচ্ছে

অ্যাথলেটদের দিয়ে অনলাইন জুয়ার বিজ্ঞাপন বন্ধ হচ্ছে
বৃহস্পতিবার এক অনলাইন পোস্টে কমিশন লিখেছে সেলিব্রিটি ও অ্যাথলেটদের দিয়ে বিজ্ঞাপন প্রচার ও বিপণনের বিষয়টি তারা চিহ্নিত করেছে যার ফলে অনলাইন জুয়ার জন্য উপযুক্ত বয়সী তরুণরা আকৃষ্ট হতে পারে সবচেয়ে ঝুকিপূর্ণ লোকজন অপ্রাপ্ত বয়স্ক ব্যক্তিদের ওপর এর প্রভাবের বিষয়টি উদ্বেগজনক

অ্যাথলেট ও সেলিব্রিটিদের ব্যবহার করে অনলাইন জুয়ার বিজ্ঞাপন প্রচার শিগগিরই বন্ধ করতে পারে অন্টারিও। অ্যালকোহল অ্যান্ড গেমিং কমিশন (এজিসিও) এই নিষেধাজ্ঞার সুপারিশ করেছে। তারা বলেছে, তরুণ ও শিশুদের সম্ভাব্য ক্ষতি কমিয়ে আনতেই এই পদক্ষেপ।
এজিসিও বলেছে, তাদের কাজের একটি অংশ হলো আসন্ন হুমকি চিহ্নিত ও তদারকি করা এবং তা প্রশমনে মানদ- হালনাগাদ করা।

বৃহস্পতিবার এক অনলাইন পোস্টে কমিশন লিখেছে, সেলিব্রিটি ও অ্যাথলেটদের দিয়ে বিজ্ঞাপন প্রচার ও বিপণনের বিষয়টি তারা চিহ্নিত করেছে, যার ফলে অনলাইন জুয়ার জন্য উপযুক্ত বয়সী তরুণরা আকৃষ্ট হতে পারে। সবচেয়ে ঝুকিপূর্ণ লোকজন, অপ্রাপ্ত বয়স্ক ব্যক্তিদের ওপর এর প্রভাবের বিষয়টি উদ্বেগজনক।

- Advertisement -

অনলাইন স্পোর্টস বেটিং প্রোমশনের বিজ্ঞাপনে যারা অংশ নিয়েছেন তাদের মধ্যে রয়েছেন টরন্টো ম্যাপল লিফসের অস্টন ম্যাথিউজ এবং এডমন্টন অয়লার্সের কনর ম্যাকডেভিড।

এজিসিও বলছে, এই পরিবর্তন অপারেটর ও সরবরাহকারকদের সক্রিয় ও অবসরপ্রাপ্ত অ্যাথলেটদের ব্যবহার করে বিজ্ঞাপন প্রচার বা বিপণন কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করবে।

এ ছাড়া অপ্রাপ্ত বয়স্কদের মধে আবেদন সৃষ্টি করতে পারে এমন কার্টুন চরিত্র, প্রতীক, রোল মডেল, সোস্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও সেলিব্রিটিদেরও এ কাজে ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে।

এজিসিও লিখেছে, অন্টারিওতে ২০২ সালে ইন্টারনেট গেমিং বাজার চালু করার উদ্দেশ্য ছিল অন্টারিওর লোকদের জন্য একটি নিরাপদ, প্রতিযোগিতাপূণ ও নিয়ন্ত্রিত একটি পরিবেশ নিশ্চিত করা। বাজার পরিবর্তিত হওয়ার সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ কাঠামো মূল্যায়ন ও তা হালনাগাদের প্রতিশ্রুতিও দিয়েছিল তারা।

অংশীজনদের ৮ মে পর্যন্ত এ বাপারে তাদের মতামত দেওয়ার সুযোগ রয়েছে বলে জানিয়েছে এজিসিও। অনুমোদনের তিন মাসের মধ্যে নতুন এই নিয়ম বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে কমিশন, যাতে করে অপারেটররা নতুন নিয়ম পরিপালনে যথেষ্ট সময় পায়।

- Advertisement -

Related Articles

Latest Articles