18.4 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

নিঃসঙ্গ তরুণদের মাসে ৫৩ হাজার টাকা দিচ্ছে সাউথ কোরিয়া

নিঃসঙ্গ তরুণদের মাসে ৫৩ হাজার টাকা দিচ্ছে সাউথ কোরিয়া

নিঃসঙ্গ যুবকদের সমাজে পুনঃপ্রবেশের জন্য প্রত্যেককে প্রতি মাসে ৫০০ ডলার দিতে যাচ্ছে সাউথ কোরিয়া। বাংলাদেশি মুদ্রায় এর মূল্যমান প্রায় ৫৩ হাজার টাকা। সাউথ কোরিয়ার যুব সমাজের একটি নির্দিষ্ট অংশ বিশ্ব বা সমাজ থেকে এতটাই বিচ্ছিন্ন যে, সরকার তাদের সমাজে পুনরায় প্রবেশের জন্য অর্থ দেওয়ার প্রস্তাব দিয়েছে।

- Advertisement -

সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, সাউথ কোরিয়া চলতি সপ্তাহে ঘোষণা করেছে, তারা তাদের মানসিক স্থিতিশীলতা এবং সুস্থ বৃদ্ধি সমর্থন করার জন্য সামাজিকভাবে বিচ্ছিন্ন ব্যক্তিদের প্রতি মাসে ৬৫০,০০০ কোরিয়ান মুদ্রা বা ৫০০ ডলার দিবে।

১৯ থেকে ৩৯ বছর বয়সী কোরিয়ানদের প্রায় ৩.১% নিঃসঙ্গ, স্বাভাবিক জীবনযাপনে তাদের লক্ষণীয় অসুবিধা তৈরি হচ্ছে। সারা দেশে ৩ লাখ ৩৮ হাজারের বেশি তরুণের মধ্যে প্রায় ৪০ শতাংশ বয়ঃসন্ধিকালেই তাদের সামাজিক বিচ্ছিন্নতা শুরু করে।

আর্থিক কষ্ট, মানসিক অসুস্থতা, পারিবারিক সমস্যা, স্বাস্থ্য চ্যালেঞ্জসহ বিভিন্ন কারণে তারা এমন আচরণ করছে বলে মনে করা হচ্ছে। আর এই সমস্যার সমাধানেই ৯ থেকে ২৪ বছর বয়সী মধ্য আয়ের নীচে উপার্জন করে এমন পরিবারে বসবাসকারী নিঃসঙ্গ যুবক-যুবতীদের মাসিক ভাতা দিতে যাচ্ছে সাউথ কোরিয়া সরকার।

এই ধরণের সমস্যায় থাকা তরুণরা স্থানীয় প্রশাসনিক কল্যাণ কেন্দ্রে প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবে। এছাড়াও তাদের অভিভাবক, পরামর্শদাতা বা শিক্ষকরাও তাদের পক্ষে আবেদন করতে পারবে।

- Advertisement -

Related Articles

Latest Articles