2.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

টাইমসের ১০০ প্রভাবশালীর তালিকায় মেসি-এমবাপ্পে

টাইমসের ১০০ প্রভাবশালীর তালিকায় মেসি-এমবাপ্পে
<br >ছবি ফাইল

টাইমস ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় জায়গা পেয়েছেন পিএসজি তারকা লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। বৃহস্পতিবার প্রকাশিত ওই তালিকায় আছেন আরও চার ক্রীড়াবিদ।

তারা হলেন- যুক্তরাষ্ট্রের নারী বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনার, যুক্তরাষ্ট্রের রাগবি খেলোয়াড় (পুরুষ) দ্বিতীয় প্যাট্রিক মাহোমস, যুক্তরাষ্ট্রের স্কেট বোডিং খেলোয়াড় মিকেলা শেফরিন এবং পোল্যান্ডের নারী টেনিস খেলোয়াড় ইগা সোয়াটেক।

- Advertisement -

দুই দশক থেকে বিশ্বের প্রভাবশালী ব্যবসায়ী, ক্রীড়াবিদ, রাজনীতিবিদ ও অভিনেতার এই তালিকা প্রকাশ করে আসছে টাইম ম্যাগাজিন। এবারের তালিকা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে বলা হয়েছে, এটা তাদের নেওয়া অনুপ্রেরণামূলক উদ্যোগের মধ্যে সেরা।

টাইমস কর্তৃপক্ষ বলেছে, ‘কয়েক বছর ধরে আমাদের জন্য সবচেয়ে অনুপ্রেরণাদায়ক কাজ হচ্ছে বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তিকে সম্মানিত করা। এ বছর সুইজারল্যান্ডের দাভোসে টাইমসের সেরা ১০০ এর সম্মেলনে আন্তঃসংযোগ, জলবায়ু, গণতন্ত্র, জনস্বাস্থ্য ও সমতার অঙ্গীকার করা হয়েছে।’

টাইমসের প্রভাবশালী হওয়ায় মেসিকে নিয়ে রজার ফেদেরার লিখেছেন, ‘আমি ক্যারিয়ারের শেষ দিকে। এখন বুঝতে পারি, মেসি কতটা চাপ কাঁধে নিয়ে খেলতে নামেন। ফুটবল না দেখলেও একজনকে বিশ্বে এর প্রভাবের কথা স্বীকার করতে হবে।’

এমবাপ্পেকে নিয়ে টাইমসের প্রতিবেদন ভিভিয়েন ওয়াল্ট লিখেছেন, ‘শীর্ষ পর্যায়ের সেলিব্রেটি হওয়া স্বত্ত্বের এমবাপ্পে তার মায়ের শেখানো তিনটি সত্য মেনে চলার চেষ্টা করেন; সম্মান, মানবিকতা এবং স্বচ্ছ্বতা।’ অন্যদিকে টাইমসের প্রভাবশালীর তালিকায় স্থান পেয়ে ব্রিটনি গ্রিনার, মিকেলা শেফরিক ও ইগা সোয়েটেক বিস্ময় প্রকাশ করেছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles