7.7 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

সোহাগের নিষেধাজ্ঞা শুনে যা বললেন সালাউদ্দিন

সোহাগের নিষেধাজ্ঞা শুনে যা বললেন সালাউদ্দিন

বাংলা নববর্ষের প্রথম দিন আজ শুক্রবার। তাই দিনটি আনন্দে কাটাতে কে না চায়! কিন্তু এমন এক দিনেই বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

- Advertisement -

জালিয়াতির দায়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। শুধু তা-ই নয়, ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও দিতে হবে সোহাগকে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১২ লাখ টাকা। আগামী ৩০ দিনের ভেতর সেই জরিমানা দিতে হবে তাকে।

সোহাগের নিষেধাজ্ঞার ব্যাপারে এখনই বিস্তারিত কিছু বলতে পারছেন না বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। অবশ্য তিনি নিজেও বিষয়টি পুরোপুরি বুঝে উঠতে পারেননি নিষেধাজ্ঞার খবর আসার পরপরই যোগাযোগ করা হয় সালাউদ্দিনের সঙ্গে। বাংলানিউজকে বাফুফে সভাপতি বলেন, ‘ফিফা নিষেধাজ্ঞা দিলে তো আমরা নিষিদ্ধই রাখব। আমি ছোট একটা মেইল পেয়েছি। আমি বিস্তারিত কিছু জানি না। তাই এখন কিছু বললে তা সঠিক হবে না। আগে বুঝে নিই বিষয়টা কী, তারপর বলব। ‘

ফিফার সাধারণ দায়িত্ব ও আনুগত্য ভাঙার পাশাপাশি জালিয়াতি ও মিথ্যাচার করেছেন সোহাগ। যদিও সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারেন তিনি। এমনটাই বলেছেন সালাউদ্দিন, ‘এটা ব্যক্তিগত বিষয়, তাই ফেডারেশন নয়, সে আপিল করতে পারে। দেখি কী হয়!’

এদিকে, ২০১৩ সাল থেকে বাফুফে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সোহাগ। দশ বছর পর এই পদে নতুন কাউকে দেখা যাবে এবার। তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরেননি তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles