3.4 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

মেয়র নির্বাচনে টরন্টোবাসীর প্রতি ফোর্ডের বার্তা

মেয়র নির্বাচনে টরন্টোবাসীর প্রতি ফোর্ডের বার্তা
ফার্ড বলেন যথেষ্ট হয়েছে এ ধরনের আর কিছু দেখতে চাই না আমি মেয়র নির্বাচনে সব প্রার্থীরই এটাই প্রথম অগ্রাধিকার হওয়া উচিত যেসব প্রার্থী পুলিশের তহবিল কমাতে চান পুলিশকে তহবিল না দিতে চান তাদেরকে ভোট দেবেন না

টরন্টোর মেয়র নির্বাচনে শেষ পর্যন্ত নিজেকে সম্পৃক্ত করেছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। মঙ্গলবার তিনি ভোটারদের প্রতি পুলিশের বাজেট কমাতে পারেন এমন কাউকে মেয়র হিসেবে ভোট না দেওয়ার আহ্বান জানিয়েছেন। যদিও এর আগে এই নির্বাচন থেকে দূরে থাকার ঘোষণা দিয়েছিলেন তিনি। পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই মন্তব্য করেন তিনি।

ফোর্ড বলেন, যথেষ্ট হয়েছে। এ ধরনের আর কিছু দেখতে চাই না আমি। মেয়র নির্বাচনে সব প্রার্থীরই এটাই প্রথম অগ্রাধিকার হওয়া উচিত। যেসব প্রার্থী পুলিশের তহবিল কমাতে চান, পুলিশকে তহবিল না দিতে চান, তাদেরকে ভোট দেবেন না। যারা পুলিশের জন তহবিলের ব্যবস্থা করতে যাচ্ছেন তাদেরকে ভোট দেবেন। এর ফলে আমাদের সাবওয়ে ও রাস্তায় আমরা আরও বেশি সংখ্যক পুলিশ কর্মকর্তা পাব। এ ধরনের পরিস্থিতি আমি আগে কখনো দেখিনি।

- Advertisement -

পুলিশ সরবরাহের বাইরে টিটিসির সহিংসতা বন্ধে তার সরকার আর কী ধরনের পদক্ষেপ নিচ্ছে? সিপি২৪এর এ প্রশ্নের উত্তরে ফোর্ড এই মন্তব্য করেন। কানাডার সর্ববৃহৎ গণপরিবহন ব্যবস্থায় গত এক বছরে সহিংস ঘটনার বিস্ফোরণ দেখা গেছে। গত সপ্তাহেই এক তরুণ ভয়াবহ ছুরিকাঘাতের শিকার হয়েছেন। চলতি বছর পুলিশের বাজেট বাড়ানোর পরও এ ধরনের সহিংস ঘটনা অব্যাহত রয়েছে। ট্রানজিট সিস্টেমে আরও কয়েক শ পূর্ণকালীন পুলিশ কর্মকর্তার টহল দেখতে চান প্রিমিয়ার ডগ ফোর্ড।

প্রিমিয়ারের এই বক্তব্যকে পুরোপুরি অনুপযোগী বলে মন্তব্য করেছেন আরবানিস্ট ও মেয়র প্রার্থী জিল পেনালোসা। একইসঙ্গে তাকে পিনোশিওর সঙ্গেও তুলনা করেছেন, যিনি টরন্টোর নির্বাচনে হস্তক্ষেফ করতে চাইছেন। অথচ এক সপ্তাহে আগে নির্বাচন থেকে নিজেকে দূরে রাখবেন বলে জানিয়েছিলেন তিনি। টরন্টোর রাজনীতিতে হস্তক্ষেপের ব্যাপারে ফোর্ডের যে ইতিহাস রয়েছে এই মন্তব্য তারই অংশ।

ফোর্ডের এই বক্তব্য স্পষ্টতই সাবেক পুলিশপ্রধান মার্ক সন্ডার্সের প্রতি সমর্থনের নামান্তর। সন্ডার্স বলেছেন, তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং জননিরপত্তাকে নগরীর সবচেয়ে বড় সমস্যা হিসিবে চিহ্নিত করেছেন।

৮ মার্চ এক সম্মেলনে ফোর্ড বলেছিলেন, টরন্টোর মেয়র নির্বাচনের ময়দানে যদি সন্ডার্স সামিল হন তাহলে দারুণ হবে

- Advertisement -

Related Articles

Latest Articles