8.3 C
Toronto
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

লং-টার্ম কেয়ার কর্মী নিয়োগে ১২৫ কোটি ডলার দিচ্ছে সরকার

লং-টার্ম কেয়ার কর্মী নিয়োগে ১২৫ কোটি ডলার দিচ্ছে সরকার
লং টার্ম কেয়ার হোমে কর্মী নিয়োগ ও বিদ্যমান কর্মীদের ধরে রাখতে আগামী বাজেটে প্রদেশের পক্ষ থেকে ১২৫ কোটি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন লং টার্ম কেয়ার বিষয়ক মন্ত্রী পল ক্যালেন্ড্রা

লং-টার্ম কেয়ার হোমে কর্মী নিয়োগ ও বিদ্যমান কর্মীদের ধরে রাখতে আগামী বাজেটে প্রদেশের পক্ষ থেকে ১২৫ কোটি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন লং-টার্ম কেয়ার বিষয়ক মন্ত্রী পল ক্যালেন্ড্রা।

২০২৫ সালের ৩১ মার্চের মধ্যে লং-টার্ম কেয়ার হোমের বাসিন্দাদের জন্য দৈনিক চার ঘণ্টা সরাসরি সেবা নিশ্চিত করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

- Advertisement -

লং-টার্ম কেয়ার হোম কর্মী নিয়োগ, ২৭ হাজারের বেশি নিবন্ধিত নার্সকে ধরে রাখা, কাজে নিযুক্ত নার্স ও পারসোনাল সাপোর্ট ওয়ার্কারদের নিবন্ধনের আওতায় আনতে আগামী চার বছরে ৪৯০ কোটি ডলারের যে প্রতিশ্রুতি এটা তারই অংশ। সেই প্রতিশ্রুতির এটা তৃতীয় ঘোষণা।
পল ক্যালেন্ড্রা বলেন, বেশি সংখ্যক কর্মী নিয়োগের ফলে বাসিন্দারা লং-টার্ম কেয়ার হোমেই স্বচ্ছন্দে প্রয়োজনীয় সেবা পাবেন।
সরাসরি সেবার মধ্যে রয়েছে পারসোনাল কেয়ার, যেমন খাওয়া, গোসল করা ও পোশাক পরা। সেই সঙ্গে বাসিন্দাদের চলাফেরা ও ওষুধ সেবনে সহায়তা করাও এর অন্তর্ভুক্ত।

সরকার বলেছে, তিন ঘণ্টার সরাসরি সেবার লক্ষ্য ২০২১-২২ সালেই অর্জিত হয়েছে। কিন্তু এ বছরের লক্ষমাত্রা অর্জিত হবে কিনা এখনই তা বলা যাচ্ছে না। কারণ, এই অর্থবছর শেষ হতে এখনো দুই সপ্তাহ বাকি আছে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles