6.6 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

রমজানে বাজার পরিস্থিতি নজরদারির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

রমজানে বাজার পরিস্থিতি নজরদারির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

আসন্ন রমজান মাসে বাজার পরিস্থিতি নজরদারি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ট্রেডিং করপোরেশনের (টিসিবি) অধীনে সরকার নির্ধারিত মূল্যে খোলা বাজারে ওএমসের পণ্য কার্ডের মাধ্যমে বিক্রিরও নির্দেশ দেন।

- Advertisement -

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এসব নির্দেশনা দেন তিনি। ওই বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

বৈঠকে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়ে বলেন, ওএমসে কোনো ধরনের অব্যবস্থাপনা থাকলে তা দূরীকরণে কাজ করতে হবে। ওএমসের চাল ও আটা তালিকা করে কার্ডের মাধ্যমে যেন দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘ওএমএসের পণ্য বিক্রিতে কিছু অব্যবস্থাপনা সরকারের নজরে এসেছে। সেগুলো দূর করে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।’

সচিব বলেন, ‘আমরা এখন কার্ড দেওয়ার বিষয়ে কর্মপরিকল্পনা ঠিক করব।’ রোজা সামনে রেখে বাজার মনিটরিং জোরদার করা হবে বলেও জানান তিনি।

এ বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সংশোধন আইন ২০২৩ এর খসড়া নীতিগত অনুমোদনও দিয়েছে মন্ত্রিসভা।

প্রসঙ্গত, পবিত্র রমজান আসতে আর এক মাসেরও কম সময় বাকি। এর মধ্যেই নিত্যপণ্যের ঘাটতির কথা বলে বাজারে অস্থিরতার আভাস পাওয়া যায়। এরপরই গত রবিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্য পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে অংশীজন ও ঢাকাসিটির অধীনে সব বাজার কমিটির অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে জানানো হয়, বাজারে চলমান সঙ্কটের বার্তা কৃত্রিম। বাজারে পণ্যের কোনো ঘাটতি নেই। এছাড়া টিসিবির অধীনে খোলা বাজারে ন্যায্য মূল্যে পণ্য বিক্রিতে অব্যবস্থাপনা সরকারের নজরে আসে। এসব প্রেক্ষিতে কথা বলেছেন প্রধানমন্ত্রী।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles