-0.3 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

‘বাদাম’ শব্দ উচ্চারণ করতে পারছেন না ভুবন বাদ্যকর

‘বাদাম’ শব্দ উচ্চারণ করতে পারছেন না ভুবন বাদ্যকর

কপিরাইটের কারণে বাদাম উচ্চারণ করতে পারছেন না ভাইরাল গায়ক ভুবন বাদ্যকর।

- Advertisement -

‘ঠকে গেছি’, কপিরাইটের গেরোয় ফেঁসে নিজের গান নিজেই গাইতে পারছেন না ভুবন বাদ্যকর। আকাশ ভেঙে পড়েছে বাদাম কাকুর মাথায়!

‘আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’, এই গান গেয়েই জগৎজোড়া খ্যাতি পেয়েছিলেন বীরভূমের দুবরাজপুরের ভুবন বাদ্যকর। মাস কয়েক আগেও ‘ভাইরাল বাদাম কাকু’র গান ফিরত সবার মুখে মুখে। গান বেঁধে বাংলার সাধারণ বাদাম বিক্রেতা হয়ে ওঠেন লাখ লাখ টাকার মালিক, দোতলা কোঠাবাড়িও তৈরি করেন। তবে হঠাৎ করেই জানা গেল নতুন খবর।

কলকাতার এক অনুষ্ঠানে গিয়ে বললেন, তাঁকে ঠকিয়ে ‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট হাতিয়ে নিয়েছেন এক ব্যক্তি। এ জন্য কপিরাইটের কারণে এখন ‘বাদাম’ শব্দই উচ্চারণ করতে পারছেন না তিনি।

টিভি নাইন বাংলাকে বাদাম কাকু বলেন, ‘যখন গান গাইছি, বাদাম উচ্চারণ করলেই কপিরাইট লাগিয়ে দিচ্ছে আর গান বন্ধ (সরিয়ে) করে দিচ্ছে।… কোনো জায়গায় গান গাইলেই এই সমস্যা। চক্রান্ত করা হয়েছে আমার বিরুদ্ধে।’ এই অভিযোগ বীরভূমের এক সংস্থা ও তার মালিকের বিরুদ্ধে। তিনি বলেন, ‘আইপিআরএসের নাম করে গান নিয়ে নিয়েছে। আমি তো লেখাপড়া জানি না, ইংরাজি পড়তে জানি না। আমাকে এখন বলছে তোমার গান আমি কিনে নিয়েছি। ফোন করলে ফোনও তোলে না এখন।’

ইতিমধ্যে আইনি পথে হেঁটে ওই সংস্থার নামে আদালতে মামলা ঠুকেছেন ভুবন বাদ্যকর। নতুন গান বাঁধার কথা ভাবছেন, তবে মন ভেঙে গেছে পুরোপুরি।

- Advertisement -

Related Articles

Latest Articles