4.4 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

কনটেইনারে মালয়েশিয়া গিয়েছিলো রাতুল, অতঃপর …

কনটেইনারে মালয়েশিয়া গিয়েছিলো রাতুল, অতঃপর ...

নিখোঁজের দীর্ঘ ৯৯ দিন পর অবশেষে বাড়ি ফিরেছে চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনারে করে মালয়েশিয়া যাওয়া বাংলাদেশি কিশোর রাতুল ইসলাম ফাহিম। গত বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাতুল কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ঝলম দক্ষিণ ইউনিয়নের সাতপুকুরিয়া গ্রামে তার বাড়িতে পৌঁছায়। রাতুলের বাবা মো. ফারুক মিয়া বিষয়টি নিশ্চিত করেন।

- Advertisement -

এর আগে গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪৫ মিনিটে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাতুল ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। এ সময় হাইকমিশনের একজন কল্যাণ সহকারী মোকছেদ আলী ঢাকায় আসেন। পরে ওই দিন রাত সাড়ে ১২টার দিকে রাতুলকে তার পরিবারের জিম্মায় দেওয়া হয়।

রাতুলের বাবা ফারুক মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি পেশায় দিনমজুর। তার তিন ছেলের মধ্যে রাতুল সবার বড়। গত বছরের ১৩ নভেম্বর বাড়ি থেকে নিখোঁজ হয় রাতুল। পরে তারা গত ২০ জানুয়ারি জানতে পারেন রাতুল মালয়েশিয়ায় আছে। এর আগে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুশন ইসমাইল ও দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার মালয়েশিয়ার আন্তর্জাাতিক বিমানবন্দরে বাংলাদেশি কিশোর রাতুলকে বিদায় জানান।

এ বিষয়ে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম কর্তৃক মানবতার মানবিক প্রকৃতি দেখানোর জন্য এটি সিভিল মালয়েশিয়ার অগ্রগামী নীতির একটি প্রকাশ।

প্রসঙ্গত, গত ১২ জানুয়ারি চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে মালয়েশিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ‘এমভি ইন্টিগ্রা’ নামের জাহাজে করে গত ১৬ জানুয়ারি মালয়েশিয়ার ক্লাং সমুদ্র বন্দরে পৌঁছায় বাংলাদেশি কিশোর ফাহিম।পরে ১৭ জানুয়ারি বাংলাদেশ সময় রাত ১০টায় জাহাজটি জেটিতে এনে কনটেইনার খুলে ওই কিশোরকে উদ্ধার করা হয়। পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিও দেখে রাতুলকে শনাক্ত করে পরিবারের সদস্যরা। গত কয়েক মাস আগে কুমিল্লার মনোহরগঞ্জ থেকে হারিয়ে যায় ফাহিম। সে কুমিল্লা থেকে যে কোন ভাবে চট্টগ্রাম চলে যায় এবং চট্টগ্রাম সমুদ্র বন্দরের ‘এমভি ইন্টিগ্রা’ জাহাজের কন্টেইনারে ঢুকে পড়ে।

সূত্র : বিডি২৪লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles