4 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

ইন্ট্রিগ্রিটি কমিশনের কাছ থেকে ছাড়পত্র পেলেন ডগ ফোর্ড

ইন্ট্রিগ্রিটি কমিশনের কাছ থেকে ছাড়পত্র পেলেন ডগ ফোর্ড
পারিবারিক বন্ধু হিসেবে পরিচিত ডেভেলপাররা মেয়ের স্ট্যাগ অ্যান্ড ডু পার্টিতে অংশ নিলেও এর মাধ্যমে অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড কোনো নিয়ম লঙ্ঘন করেননি বলে রায় দিয়েছেন প্রদেশের ইন্টিগ্রিটি কমিশনার

পারিবারিক বন্ধু হিসেবে পরিচিত ডেভেলপাররা মেয়ের স্ট্যাগ অ্যান্ড ডু পার্টিতে অংশ নিলেও এর মাধ্যমে অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড কোনো নিয়ম লঙ্ঘন করেননি বলে রায় দিয়েছেন প্রদেশের ইন্টিগ্রিটি কমিশনার। অন্টারিওর ইন্টিগ্রিটি কমিশনারের কার্যালয়ের আউটরিচ ম্যানেজার মিশেল রেনড বলেন, প্রিমিয়ার ও তার কার্যালয়ের কর্মীদের সরবরাহ করা তথ্যের ভিত্তিতে বলা যায়, মেম্বারস’ ইন্টিগ্রিটি অ্যাক্টের কোনো ধরনের লঙ্ঘন এখানে হয়নি। বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর জানুয়ারির শেষ দিকে এ সংক্রান্ত তথ্য কমিশনারের কার্যালয়ে পাঠানো হয়। ইন্টিগ্রিটি আইন অনুযায়ী, এই আইন অথবা অন্টারিও পার্লামেন্টারি কনভেনশন অনুযায়ী একজন এমপিপি কমিশনারের কাছ থেকে এ ধরনের বিষয়ে মতামত বা সুপারিশ চাইতে পারেন। কমিশনারের কাছে এই তথ্য পাঠানো হয়েছিল যে, ওই অতিথিরা ছিলেন ডেভেলপার এবং তারা ফোর্ড পরিবারের বন্ধু। কারো কারো সঙ্গে বন্ধুত্ব কয়েক দশকের পুরনো।

রেনড বলেন, কমিশনার ডেভিড ওয়েক তার কাছে দাখিল করা তথ্য যাচাই করে নিশ্চিত হয়েছেন যে, প্রিমিয়ার ডগ ফোর্ড আইন ভঙ্গ করেননি। কারণ, তার মেয়ে ও জামাতাকে দেওয়া উপহারের বিষয়ে ফোর্ডের কোনো ধারণা ছিল না। এছাড়া ওই অনুষ্ঠানে ব্যবসা নিয়ে কোনো আলাপ-আলোচনাও হয়নি। স্ট্র্যাগ অ্যান্ড ডু পার্টি হচ্ছে দম্পতির জন্য অর্থ বা উপহার সংগ্রহের লক্ষ্যে বিয়ের আগে আয়োজিত অনুষ্ঠান।

- Advertisement -

এদিকে সরকারের গ্রিনবেল্ট নিয়ে পরিকল্পনা পরিবর্তনের বিষয়ে আবাসনমন্ত্রী স্টিভ ক্লার্ক ডেভেলপারদের ইঙ্গিত দিয়েছিলেন বলে যে অভিযোগ উঠেছে তা-ও তদন্ত করে দেখছেন কমিশনার। এ ব্যাপারে জানতে সিপি২৪ এর পক্ষ থেকে প্রিমিয়ারের কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কোনো উত্তর দেননি।

প্রিমিয়ার ডগ ফোর্ড এবং আবাসনমন্ত্রী স্টিভ ক্লার্ক উভয়েই এই অভিযোগ অস্বীকার করেছেন। প্রিমিয়ার গত মাসে বলেন, গ্রিনবেল্ট থেকে ৭ হাজার ৪০০ একর জমি অপসারণের বিষয়টি যে ডেভেলপারদের জানা নেই সে ব্যাপারে তিনি নিশ্চিত।

- Advertisement -

Related Articles

Latest Articles