8.3 C
Toronto
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

অগসগুড হলের গাছও কাটা পড়ছে

অগসগুড হলের গাছও কাটা পড়ছে
কুইন স্ট্রিট ওয়েস্ট এবং ইউনিভার্সিটি অ্যাভিনিউয়ে অবস্থিত ২০০ বছরের পুরনো অগগুড মাঠের গাছগুলো সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেয় মেট্রোলিংক্স যাতে করে নতুন অন্টারিও লাইনের ওপর প্রস্তাবিত স্টপেজ নির্মাণ সম্ভব হয়

অগসগুড হলের অনেক পুরোনো কিছু গাছ না কাটার ব্যাপারে মেট্রোলিংক্সের প্রতি অন্তর্বর্তী যে আদেম দেওয়া হয়েছিল তার মেয়াদ আর বাড়ছে না বলে জানিয়েছেন একজন বিচারক। এর ফলে কাটা পড়ছে অগসগুড জলের গাছগুলোও।

কুইন স্ট্রিট ওয়েস্ট এবং ইউনিভার্সিটি অ্যাভিনিউয়ে অবস্থিত ২০০ বছরের পুরনো অগগুড মাঠের গাছগুলো সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেয় মেট্রোলিংক্স, যাতে করে নতুন অন্টারিও লাইনের ওপর প্রস্তাবিত স্টপেজ নির্মাণ সম্ভব হয়। গাছ কাটার সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান নেয় ল সোসাইটি অব অন্টারিও (এলএসও) এবং অন্টারিও সুপেরিয়র কোর্ট অব জাস্টিসের কাছ থেকে গাছ না কাটার পক্সে অন্তর্বর্তী একটি আদেশও সংগ্রহ করে তারা। অন্তর্বর্তী আদেশের ওই মেয়াদ ১১ ফেব্রুয়ারি মধ্যরাতে শেষ হয়েছে।

- Advertisement -

ল সোসাইটির আইনজীবীরা আদেশের মেয়াদ বাড়ানোর অনুরোধ করেছিলেন, যাতে করে টরন্টো সিটি কাউন্সিল অন্টারিও হেরিটেজ অ্যাক্ট প্রয়োগের বিষয়টি পুনর্বিবেচনা করতে পারে। কিন্তু বিচারক শুক্রবার বিকালে জানিয়ে দেন যে, আদেশের মেয়াদ মধ্যরাতে শেষ হচ্ছে এবং এটি আর বাড়ানো হচ্ছে না। তবে এই সিদ্ধান্তের পেছনে লিখিত কারণ একনো প্রকাশ করা হয়নি।

মেট্রোলিংক্স বলছে, আদালতের সিদ্ধান্তে তারা খুশি এবং যত দ্রুত সম্ভব তাদের কাজ শুরু করবে। এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, কেবল অন্টারিও লাইনই প্রতিদিন ৪ লাখ যাত্রী ব্যবহার করবেন। এর ফলে বিদ্যমান সাবওয়ে লাইনের ভীড় কমবে। সেই সঙ্গে প্রায় ৫০ হাজার নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এছাড়া যাত্রীদের বেশি সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে না।

এর আগে মেট্রোলিংক্স বলেছিল, গাছ কাটার আগে অংশীজনদের সঙ্গে তারা অনেকগুলো বৈঠক করেছে এবং নতুন লাইনের জন্য এটা প্রয়োজন।

- Advertisement -

Related Articles

Latest Articles