4.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

১১% কর্মী ছাঁটাই করছে পোস্টমিডিয়া নেটওয়ার্ক

১১% কর্মী ছাঁটাই করছে পোস্টমিডিয়া নেটওয়ার্ক
পত্রিকা প্রকাশন পোস্টমিডিয়া নেটওয়ার্ক কর্পোরেশন সম্পাদকীয় বিভাগের ১১ শতাংশ কর্মী ছাঁটাই করছে বলে সূত্রগুলো জানিয়েছে

পত্রিকা প্রকাশন পোস্টমিডিয়া নেটওয়ার্ক কর্পোরেশন সম্পাদকীয় বিভাগের ১১ শতাংশ কর্মী ছাঁটাই করছে বলে সূত্রগুলো জানিয়েছে। কোম্পানি অর্থনৈতিক সংকোচন সামলে উঠতে হিমশিম খাচ্ছে বলে ঘোষণা দেওয়ার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে এই খবর এলো।

পোস্টমিডিয়ার মালিকানায় রয়েছে ন্যাশনাল পোস্ট, ভ্যানকুভার সান ও ক্যালগেরি হেরাল্ড, যেখানে কর্মরত রয়েছেন ৬৫০ জন সাংবাদিক। টাউন হল মিটিংয়ের তথ্য অনুযায়ী, এডিটোরিয়াল কন্টেন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গেরি নট বলেন, কোম্পানির সব প্রকাশনা থেকেই কর্মী ছাঁটাই করা হবে। এক্ষেত্রে ব্যতিক্রম কেবল ব্রান্সউইক নিউজ এবং পোস্টমিডিয়া এডিটোরিয়াল সার্ভিস। কারণ, এগুলোর কর্মী এমনিতেই কম। আমাদের নেটওয়ার্কে এমন কোনো বিভাগ নেই যেখানে এই ছাঁটাইয়ের প্রভাব পড়বে না। খোলাখুলি বললে, এটা হচ্ছে আমাদের রাজস্বের সঙ্গে ব্যয়কে সামঞ্জস্যপূর্ণ করা। আমাদের শিল্পের অবনতি ও শক্তিশালী অর্থনৈতিক ধীরগতি আমাদেরকে কঠিন এই সিদ্ধান্ত নিতে বাধ্য করছে।
কর্মী ছাঁটাইয়ের ব্যাপারে যোগাযোগ করা হলেও পোস্টমিডিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

- Advertisement -

নিয়োগ কমিয়ে ও ছাঁটাইয়ের মাধ্যমে সামনের মাসগুলোতে পোস্টমিডিয়াজুড়ে অনির্দিষ্ট সংখ্যক কর্মী বাদ দেওয়া হবে বলে কর্মীদের সতর্ক করার কয়েক দিন পরই ছাঁটাইয়ের এই খবর এলো। এছাড়া এক ডজন আলবার্টা কমিউনিটি নিউজপেপার কেবলমাত্র ডিজিটাল ফরমেটে চালু রাখার ঘোষণাও দিয়েছে পোস্টমিডিয়া।

নট বলেন, যেসব পদ বাদ দেওয়া হবে সেগুলো এখনো চিহ্নিত করেনি কোম্পানি। তবে ব্যবস্থাপনা পর্যায়ের কর্মীর সবচেয়ে বেশি এর শিকার হতে পারেন।

তিনি বলেন, কোম্পানি স্থায়ীভিত্তিতে রিমোট ওয়ার্ক পদ্ধতিতে যাচ্ছে। তবে টরন্টো, ভ্যানকুভার ও মন্ট্রিয়লের বাজার এর বাইরে। এসব বাজারে কর্মীদের অফিসে এসে কাজ করতে হবে।
তিনি বলেন, এটা কঠিন পদক্ষেপ। কিন্তু এই বিক্ষুব্ধ সময়ে পথ খুঁজে নেওয়ার জন্য এটা জরুরি।

- Advertisement -

Related Articles

Latest Articles