2.9 C
Toronto
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

বিনা মূল্যের প্রি-পেইড মিটার বিক্রি হচ্ছে ৮-১০ হাজার টাকায়

বিনা মূল্যের প্রি-পেইড মিটার বিক্রি হচ্ছে ৮-১০ হাজার টাকায়

নেত্রকোনায় গ্রাহকদের জন্য দেওয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিনা মূল্যের প্রি-পেইড মিটার ৮-১০ হাজার টাকায় বিক্রির অভিযোগ পাওয়া গেছে। তবে পিডিবির দাবি, মসজিদ-মন্দিরে ১৯০টি প্রি-পেইড মিটার বিনা মূল্যে দেওয়া হয়েছে।

- Advertisement -

গত মঙ্গলবার শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অনেক বাসাবাড়িতে প্রি-পেইড মিটার বসানো হয়েছে। কোনো মিটারই ৮ হাজার টাকার কমে কেউ নিতে পারেননি। শহরের সাত-আটটি মসজিদ ও বেশ কয়েকটি মন্দিরে খোঁজ নিয়ে জানা গেছে, সেখানে এ ধরনের কোনো মিটার দেওয়া হয়নি।

শহরের পারলা চল্লিশাকান্দা গ্রামের আব্দুস ছালাম বলেন, গত মাসে তাঁর বাসায় প্রি-পেইড মিটার বসিয়েছেন। এতে ৮ হাজার টাকা লেগেছে। পিডিবি অফিসে মিটারের আবেদন জমা দিয়েছেন। লাইনম্যানের কাছে ৮ হাজার টাকা দেওয়ার পর তিনি পিডিবির একটি প্রি-পেইড মিটার লাগিয়ে দিয়েছেন।

কাটলী গ্রামের বঙ্গবন্ধু মোড় এলাকার মাহবুব মিয়া বলেন, তাঁর দুই দোকানে দুটি প্রি-পেইড মিটার বসিয়েছেন। একটি সাড়ে ৯ হাজার এবং অপরটি সাড়ে ৮ হাজার টাকায়। এসব যে বিনা মূল্যের মিটার, তা তিনি জানতেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক নেত্রকোনা পিডিবির একজন কর্মী বলেন, গত বছরের শেষের দিকে এসব মিটার তাঁদের অফিসে আসে। দুই দফায় এ পর্যন্ত এক হাজার মিটার এসেছে। এগুলোর মধ্যে ৬৫০টি মিটার বিতরণ করা হয়েছে। মিটারপ্রতি ৮-১০ হাজার টাকা নেওয়া হচ্ছে। কর্মীরাই সেই টাকা নিয়ে নির্বাহী প্রকৌশলীকে দিচ্ছেন। যদিও নিয়ম অনুযায়ী এসব প্রি-পেইড মিটার মসজিদ-মন্দির ও গরিব মানুষকে অগ্রাধিকার ভিত্তিতে দেওয়ার কথা; কিন্তু এগুলো বিক্রি করা হচ্ছে ধনীদের কাছে।

নেত্রকোনা পিডিবির প্রধান নির্বাহী প্রকৌশলী আহসান মাহমুদ এলাহী বলেন, এসব মিটার বিনা মূল্যে দেওয়া হয়। প্রতি মাসে গ্রাহককে এর জন্য ৪০ টাকা চার্জ দিতে হবে। পরে টাকা নেওয়ার তথ্য-প্রমাণ উপস্থাপন করলে তিনি বলেন, ‘কেউ খুশি হয়ে টাকা দিলে তো কিছু করার থাকে না।’

সূত্র : আজকের পত্রিকা

- Advertisement -

Related Articles

Latest Articles