7.7 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

নিজ বাড়িতেই পা কাটেন পল্লী চিকিৎসক, রোগীকে চেপে ধরেন ৪ জন

নিজ বাড়িতেই পা কাটেন পল্লী চিকিৎসক, রোগীকে চেপে ধরেন ৪ জন

নিজ বাড়িতেই পা কাটেন পল্লী চিকিৎসক, এসময় তাকে চেপে ধরেন ৪ জন। এমনই এক লোমহর্ষক ঘটনা ঘটেছে ফরিদপুরের নগরকান্দায়। পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিতে যাওয়াটাই কাল হলো নগরকান্দার পুড়াপাড়া ইউনিয়নের দুলালী গ্রামের এই শাহেব মোল্যার (৫১)। শাহেব মোল্যা গ্যাংরিন রোগে আক্রান্ত হলে চিকিৎসা নিতে যান পল্লী চিকিৎসক রণজিৎ বিশ্বাসের নিকট।

- Advertisement -

পল্লী চিকিৎসক রণজিৎ বিশ্বাস ৩০ হাজার টাকার বিনিময়ে শাহেব মোল্যার নিজ বাড়িতেই তার পা কাটেন, এসময় চেপে ধরেন ৪ জন। পা কাটার পর থেকেই শাহেব মোল্যার জীবনে শুরু হয় একটি কাল অধ্যায়। পল্লী চিকিৎসকের হাতে এতোবড়ো অপারেশন সফল হওয়ার কথাও নয়। অপারেশনে আড়াই বছর পরেও কমছে না তার পায়ের ব্যাথার যন্ত্রণা। এই আড়াই বছর ব্যাথা নাশক ওষুধসহ বিভিন্ন ওষুধের খরচ বহন করে সর্বোশান্ত এই শাহেব মোল্যা। বর্তমানে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক তাকে জানান, অপারেশন সফল হয়নি, আবার অপারেশন হতে হবে।

পল্লী চিকিৎসক রণজিৎ বিশ্বাস নগরকান্দা উপজেলার পার্শ্ববর্তী মুকসুদপুর উপজেলার দুবলেশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। সাবেক চেয়ারম্যান রণজিৎ বিশ্বাস এখন মুকসুদপুর উপজেলার নামকরা সার্জন। হাত, পা কাটা, পাইল্স অপারেশনসহ সব ধরনের অপারেশনই করেন এই রণজিৎ। রোগীর স্বজন পরিয়ে তিনি পাইল্স অপারেশন করেন কি না জিজ্ঞাস করলে রণজিৎ বলেন, পাইল্স অপারেশন করি। তিনি আরও বলেন, এ অপারেশনে ৬/৭ হাজার টাকা খরচ হবে।

ভুক্তভোগী শাহেব মোল্যা নগরকান্দার পুড়াপাড়া ইউনিয়নের দুলালী এলাকার বাসীন্দা। অপারেশনের আড়াই বছরে সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। শাহেব মোল্যা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন হলো অপারেশন করছি আমি এখনও সুস্থ হতে পারি নাই। ব্যাথার যন্ত্রণা আর সইতে পারছি না বাবা। প্রতিদিন ১৩০ টাকার ওষুধ লাগে, চাল কিনবো নাকি ওষুধ কিনবো। আমার পায়ে তীব্র ব্যাথা অনুভব করছি সহ্য করতে পারি না। ডা: বলছে কাটা অংশে আবার অপারেশন করতে হবে তা না হলে এটি ঠিক হবে না। কিন্তু অপারেশন করার সামর্থ্য আমার নেই। আমি বাঁচতে চাই বাবা, আমার জন্য কিছু একটা করো, আমি আর সইতে পারছি না ব্যাথার যন্ত্রণা।

এদিকে পল্লী চিকিৎসক কথিত ডা. রণজিৎ বিশ্বাসের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি ধামাচাপা দিয়ে এড়িয়ে যান।

সূত্র : বিডি২৪লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles