6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

গভীর ঘুমেও চোখ খোলা থাকে স্বামীর, আতঙ্কে স্ত্রী

গভীর ঘুমেও চোখ খোলা থাকে স্বামীর, আতঙ্কে স্ত্রী
ছবি সংগৃহীত

বলা হয়ে থাকে, চোখের পাতা খোলা রেখে ঘুমায় মাছ। কিন্তু মানুষের পক্ষেও কি চোখ খোলা রেখে ঘুমানো সম্ভব? সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওর মাধ্যমে খোঁজ মিলেছে এমন একজনের, যিনি সত্যিই চোখ খোলা রেখে ঘুমান।

সম্প্রতি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট। প্রতিবেদনে বলা হয়, চোখ খোলা রেখে কোল্টন নামের ওই ব্যক্তির ঘুমানোর ঘটনাটি ভিডিও করেছেন তার স্ত্রী পেটন ভিডমোর। সামাজিক মাধ্যম টিকটকে ভিডিওটি পোস্ট করে তিনি জানিয়েছেন, তার স্বামী জেগে আছেন না ঘুমিয়ে পড়েছেন তা বোঝার উপায় নেই। এরইমধ্যে ইন্টারনেটে শোরগোল ফেলে দিয়েছে ভিডিওটি। কোল্টন ও পেটন দুজনই যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের বাসিন্দা।

- Advertisement -

কোল্টন অঘোরে ঘুমালেও তার চোখের পাতা খোলাই থাকে বলে দাবি করেছেন পেটন। কেবল দাবি করাই নয়, ভিডিওতে স্বামীর ঘুমন্ত মুখও সবাইকে দেখিয়েছেন তিনি। টিকটকে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, চোখ খুলে শুয়ে থাকা স্বামীর নাম ধরে ডাকছেন পেটন। আর সেই ডাক শুনে ভ্যাবাচ্যাকা খেয়ে ফিরে তাকান ওই ব্যক্তি, যা দেখে হাসতে থাকেন তার স্ত্রী।

তবে বিয়ের পর এতদিন কেটে গেলেও, এখনও যে রাতে ঘুম ভেঙে চোখ খোলা রেখে স্বামীর ঘুমের দৃশ্য দেখে তিনি ভয়ই পান; সে কথাও জানিয়েছেন পেটন।

ভিডিওটি দেখে চমকে গেছেন অনেকেই। এক টিকটক ব্যবহারকারী লিখেছেন, তার স্বামী এমন করলে তিনি রাতে ঘুমাতে পারতেন না আতঙ্কে। আরেকজন রসিকতা করে লিখেছেন, পৃথিবীর সবচেয়ে শুকনো চোখের মানুষ ওই ব্যক্তি।

কিন্তু এ ধরনের ঘটনা খুব বিরল কিছু নয় বলেই দাবি গবেষকদের। স্লিপ ফাউন্ডেশন নামের এক মার্কিন সংস্থা জানিয়েছে, প্রতি ২০ জনের একজন ঘুমানোর সময় চোখ খোলা রাখেন।

কিন্তু কেন হয় এই সমস্যা? গবেষকরা বলছেন, ছোট বা দুর্বল চোখের পাতা, মুখের স্নায়ুর সমস্যা কিংবা চোখের মণির অসুখ থাকলে অঘোরে ঘুমিয়ে থাকার সময়ও চোখের পাতা খোলা রাখেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

- Advertisement -

Related Articles

Latest Articles