-5.3 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

বাংলাদেশে আসতে মেসিদের যত শর্ত

বাংলাদেশে আসতে মেসিদের যত শর্ত
ফাইল ছবি

বাংলাদেশে আসতে মৌখিকভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) সম্মতি দিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে লাল সবুজের এ জনপদে পা রাখার আগে তাদের রয়েছে বেশ কিছু শর্ত।
বাংলাদেশে আসার আগে আবাসন, অনুশীলন ও ভেন্যু পর্যবেক্ষণ করবে আর্জেন্টিনার প্রতিনিধি দল।

মেসিদের বাংলাদেশে আনতে দীর্ঘদিন ধরেই চলছিল আলোচনা। কাতার বিশ্বকাপকে ঘিরে এদেশের মানুষের আলবিসেলেস্তেদের জন্য সমর্থন ও ভালোবাসা নজর কেড়েছিল তাদের। অবশেষে মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাফুফে জানায়, জুনের ফিফা উইন্ডোতে ঢাকার মাঠ মাতাতে আসবেন আলবিসেলেস্তেরা।

- Advertisement -

তবে তার আগে বাংলাদেশে এসে সব সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করে যাবে দেশটির ফুটবল ফেডারেশনের একটি প্রতিনিধি দল। এজন্য বেশ কিছু শর্তও দিয়ে রেখেছে তারা।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) জানিয়েছে, বিশ্বকাপে খেলা মূল স্কোয়াডের সঙ্গে ৮৬ সদস্যের দল নিয়ে তারা বাংলাদেশে আসবে। পুরো দলের জন্য ব্যবস্থা করতে হবে চার্টার্ড ফ্লাইটের।

এছাড়া বাংলাদেশে এসে আর্জেন্টিনা দল কোন্ প্রতিপক্ষের বিপক্ষে খেলবে সেটা তারা নির্ধারণ করে দেবে। জানা গেছে, এশিয়ার তিন চারটা দলের নাম তারা বাফুফেকে জানাবে। সেখান থেকে বাফুফে কথা বলে একটি দলকে ঠিক করবে।

মেসিরা বাংলাদেশে আসার আগে আর্জেন্টিনা থেকে তিন সদস্যের একটি প্রতিনিধি দল আসবে ঢাকায়। আবাসন, অনুশীলন ও ম্যাচ ভেন্যু দেখে তারা তাদের চাহিদা জানিয়ে যাবে।

এর আগে ২০১১ সালে বাংলাদেশে মেসিদের আনতে খরচ হয়েছিল প্রায় ৪০ কোটি টাকা। বর্তমানে আর্জেন্টিনা দল ও মেসিদের ব্রান্ড ভ্যালু বেড়েছে বহুগুণ। মাত্রই তারা জিতেছে বিশ্বকাপ। এবার তাদের আনতে প্রয়োজন প্রায় ১০০ কোটি টাকা। আর্জেন্টিনার আসা শতভাগ নিশ্চিত হলে তারপরই ঠিক করা হবে তাদের প্রতিপক্ষ। ১২ জুন থেকে ২০ জুনের মধ্যে হতে পারে ম্যাচটি।

- Advertisement -

Related Articles

Latest Articles