-4.7 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

টুইটারে হুমকি দেওয়ায় ১৯ বছর বয়সী তরুণ গ্রেপ্তার

টুইটারে হুমকি দেওয়ায় ১৯ বছর বয়সী তরুণ গ্রেপ্তার
রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ আরসিএমপি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে একজন টুইটার ব্যবহারকারীর হত্যা ও সন্ত্রাসবাদ সংশ্লিষ্ট হুমকির বিষয়ে জানতে পারে ইন্টিগ্রেটেড ন্যাশনাল সিকিউরিটি এনফোর্সমেন্ট টিম

পার্লাামেন্ট হিল, জাতীয় নিরাপত্তা বিভাগ এবং কানাডায় চীন ও যুক্তরাষ্ট্রের দূতাবাসকে হুমকি দিয়ে টুইট পোস্ট করায় অটোয়ার ১৯ বছর বয়সী এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। এখন তিনি অভিযোগের মুখে রয়েছেন।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, একজন টুইটার ব্যবহারকারীর হত্যা ও সন্ত্রাসবাদ-সংশ্লিষ্ট হুমকির বিষয়ে গত ৮ নভেম্বর জানতে পারে ইন্টিগ্রেটেড ন্যাশনাল সিকিউরিটি এনফোর্সমেন্ট টিম।

- Advertisement -

এ ঘটনায় ড্যানিয়েল হাউড নামে ওই তরুণের বিরুদ্ধে সন্ত্রাসবাদ, হত্যার হুমকি, ব্যক্তিকে শারীরিকভাবে ক্ষতি করা এবং আগুন, ক্ষতিসাধন ও সম্পদের ক্ষতি করা সংক্রান্ত ফোর কাউন্ট অভিযোগ আনা হয়েছে। আরসিএমপির অন্টারিও বিভাগের একজন মুখপাত্র এক ইমেইল বার্তায় বলেন, প্রতিরক্ষা বিভাগকে উদ্দেশ্য করে দেওয়া হুমকিতে সুনির্দিষ্ট কোনো ইউনিটের কথা উল্লেখ করা হয়নি। একই টুইকে যুক্তরাষ্ট্রের পেন্টাগনের নাম উল্লেখ করা হয়েছে।

পুলিশ বলছে, হাউডকে পুলিশের হেফাজতে নেওয়ার পর বেশ কিছু শর্তসাপেক্ষে ছেড়ে দেওয়া হয়েছে। এসব শর্তের মধ্যে রয়েছে ঠিকানা, চাকরি বা পেশা বদলালে তা অবশ্যই পুলিশকে জানাতে হবে। সেই সঙ্গে পার্লামেন্ট হিল, অথবা যুক্তরাষ্ট্র অথবা চীনের দূতাবাসের ৫০ মিটারের মধ্যে তিনি আসতে পারবেন না। এমনকি এগুলোর কর্মীদের সঙ্গেও কোনো ধরনের যোগাযোগ করতে পারবেন না।

আগামী ১৮ জানুয়ারি হাউডকে অটোয়ার আদালতে উপস্থাপন করার কথা রয়েছে। আরসিএমপি বলেছে, সবগুলো হুমকিই গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে। এমনকি তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলেও।

- Advertisement -

Related Articles

Latest Articles