6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

সাবেক উপ প্রতিরক্ষামন্ত্রীকে ফাঁসিতে ঝোলাল ইরান

সাবেক উপ প্রতিরক্ষামন্ত্রীকে ফাঁসিতে ঝোলাল ইরান

ইরানের সাবেক উপ প্রতিরক্ষামন্ত্রী ও ব্রিটিশ-ইরানি নাগরিক আলিরেজা আকবরির মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। দেশটির বিচারবিভাগের সংবাদসংস্থা মিজান গতকাল শুক্রবার এ তথ্য জানিয়েছে। খবর গার্ডিয়ানের।

- Advertisement -

মিজান জানিয়েছে, আলিরেজা আকবরিকে দুর্নীতি এবং যুক্তরাজ্যের হয়ে গুপ্তচরবৃত্তির মাধ্যমে তেহরানের অভ্যন্তরীণ ও বাহ্যিক নিরাপত্তার বিরুদ্ধে ব্যাপক পদক্ষেপের অভিযোগে মৃত্যুদণ্ড দেওয়া হয় এবং এ জন্য মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

এর আগে আলিরেজার স্ত্রী মরিয়ম জানান, কর্তৃপক্ষ আলিরেজার সঙ্গে শেষ দেখা করার জন্য পরিবারকে কারাগারে যেতে বলেছে। ইতোমধ্যে তাকে নির্জন কারাকক্ষে স্থানান্তর করা হয়েছে।

এই নিয়ে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি গতকাল শুক্রবার বলেন, ইরানের সাবেক উপ-প্রতিরক্ষামন্ত্রী আকবরির মৃত্যুদণ্ড কার্যকর করা উচিত নয়।

এর আগে এক টুইটে তিনি বলেছিলেন, এ এক বর্বর শাসকগোষ্ঠীর রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কর্মকাণ্ড। তারা মানুষের জীবনের কোনও তোয়াক্কা করে না।

ইরানের সাবেক সংস্কারবাদী প্রেসিডেন্ট মোহাম্মদ খাতামির আমলে আলিরেজা দেশটির উপ-প্রতিরক্ষামন্ত্রী ছিলেন। আলিরেজাকে ২০১৯ সালে তাকে গ্রেপ্তার করা হয়। এরপরে আজ তার মৃত্যুদণ্ড কার্যকরের খবর এলো।

- Advertisement -

Related Articles

Latest Articles